• ?এখন চোরেদের হাত থেকে উত্তরীয় নেন বিচারপতিরা?, অভিজিৎকে নিশানা অভিষেকের
    প্রতিদিন | ১০ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিচারপতি থাকাকালীন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কখনও নাম করে আবার কখনও নাম না করে খোঁচা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককেও আক্রমণ করেছেন ?জাস্টিস গাঙ্গুলি?। তার মাঝে অবশ্য গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। আদালত কক্ষ থেকে ইস্তফা দিয়ে রাজনৈতিক ইনিংস শুরু করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই প্রেক্ষাপটে ব্রিগেডের ?জনগর্জন সভা? থেকে প্রাক্তন বিচারপতিকে জোরাল আক্রমণ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিজেপি নেতাদের নাম না করে ?চোর, খুনি? বলেও উল্লেখ করলেন তিনি।

    অভিষেক এদিন বলেন, ?আমি বিচারপতি নিয়ে কিছু বলব না। আগে আমাদের দেশে কেউ চুরি খুন করলে তাদের সাজা দিত। আর এখন চোরেরা, খুনিরা বিচারপতিদের উত্তরীয় পরিয়ে স্বাগত জানাচ্ছে।? বলার অপেক্ষা রাখে না নাম না করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কথাই বলেছেন অভিষেক। কারণ, গত ৩ মার্চ বিচারপতির পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বর্তমানে তিনি বিজেপি নেতা। শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারের উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন। শোনা যাচ্ছে, লোকসভা নির্বাচনেও প্রার্থী হতে পারেন তিনি। বিজেপির ?শক্ত ঘাঁটি? বলে পরিচিত তমলুক থেকে প্রার্থী হতে পারেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাতেও দেখা গিয়েছে তাঁকে। মোদির সঙ্গে মঞ্চে দাঁড়িয়ে কথাও হয় তাঁর। আর ঠিক তার পরদিনই জোরাল আক্রমণ অভিষেকের।

    শুধু অভিষেকই নন। এদিন নাম না করে মমতাও ব্রিগেড মঞ্চ থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিশানা করেন। তিনি বলেন, ?বিচারপ্রক্রিয়াকে সম্মান করি, কিন্তু কেউ কেউ চেয়ারে কেউটে হয়ে বসেছিল। এখন পায়ে পড়ে প্রণাম করছে। অনেক লোকের চাকরি খেয়েছে।? এর আগেও অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে পরোক্ষে নিশানা করেছেন তিনি। বলে রাখা ভালো, তমলুক আসন থেকে দেবাংশু ভট্টাচার্যকে প্রার্থী করেছে তৃণমূল। শোনা যাচ্ছে, প্রাক্তন বিচারপতিই তাঁর মূল প্রতিদ্বন্দ্বী।
  • Link to this news (প্রতিদিন)