• ?গত ৩ বছরে বাংলাকে কত টাকা দিয়েছেন হিসাব দিন?, মোদিকে খোলা চ্যালেঞ্জ অভিষেকের
    প্রতিদিন | ১০ মার্চ ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জনগর্জন সভা। বাংলার বঞ্চনার প্রতিবাদে সভা। সেই সভা থেকে বঞ্চনা ইস্যুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ?গত তিন অর্থবর্ষে বাংলাকে কত টাকা দিয়েছেন??, ব্রিগেডের মঞ্চ থেকে মোদির কাছে হিসাব চাইলেন অভিষেক।

    প্রধানমন্ত্রী আবাস যোজনা, ১০০ দিনের কাজ, একাধিক কেন্দ্রীয় প্রকল্পে বাংলাকে বঞ্চনা করা হচ্ছে। এই অভিযোগে গত এক দেড় বছর লাগাতার আন্দোলন করছে রাজ্যের শাসকদল। এবার লোকসভাতেও তৃণমূলের বড় হাতিয়ার এই কেন্দ্রীয় বঞ্চনা। রবিবার ব্রিগেডের সভাও ডাকা হয়েছে এই বঞ্চনা ইস্যুতেই। যদিও দিন দুই আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে এসে বাংলার প্রতি বঞ্চনার অভিযোগ অস্বীকার করে গিয়েছেন। মোদির দাবি ছিল, কেন্দ্রীয় প্রকল্পের টাকা তৃণমূলের নেতাদের দুর্নীতির জন্য মানুষের কাছে পোঁছায়নি।

    রবিবারের ব্রিগেডের মঞ্চ থেকে পরিসংখ্যান তুলে ধরে অভিষেক মোদিকে পালটা দিলেন। জনগর্জন সভার মঞ্চ থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বললেন, ?দেশের প্রধানমন্ত্রী দুদিন আগে এসে বলে গেছেন ৩ বছরে ৪২ হাজার কোটি টাকা দিয়েছেন। আমি একটি চিঠি আপনাদের সামনে আনতে চাই। বাংলাকে টাকা না দেওয়ার প্রতিবাদে এই চিঠি ১৪ ডিসেম্বর ২০২২ রাজ্য কেন্দ্রকে পাঠিয়েছিল রাজ্য সরকার। দেড় বছর হয়ে গেল। যদি কেন্দ্র প্রমাণ করতে পারে আবাসের একটা টাকা দিয়েছে তাহলে আমি আর রাজনীতির আঙিনায় পা রাখব না। এত বড় কথা বলে গেলাম।?

    এদিনের সভা মঞ্চ থেকে দুর্নীতি ইসুতেও মোদিকে বিঁধেছেন অভিষেক। তৃণমূল সাধারণ সম্পাদকের বক্তব্য, ?প্রধানমন্ত্রী বাংলায় এসে দুর্নীতির কথা বলছেন। অথচ সবচেয়ে বড় দুর্নীতিগ্রস্ত নেতা আপনার পাশেই বসে আছে।? অভিষেকের অভিযোগ, ?কেন্দ্র বাংলাকে ভাতে মারার চেষ্টা করেছে। বাংলার জনদরদি সরকার না থাকলে আজ বাংলার মানুষকে না খেয়ে মরতে হত।?
  • Link to this news (প্রতিদিন)