• প্রতিশোধের ভোট, প্রার্থীতালিকায় চমক দিয়ে ব্রিগেডে বিজেপির বিরুদ্ধে জনগর্জন অভিষেক-মমতার
    প্রতিদিন | ১০ মার্চ ২০২৪
  • কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদ, বিরোধীদের ?বিসর্জনে?র ডাক দিয়ে লোকসভা ভোটের আগে তৃণমূলের ?জনগর্জন সভা?। মূল বক্তা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ব্রিগেডের মঞ্চ থেকে কী বার্তা দেন দলনেত্রী, শুনতে ব্রিগেডে লক্ষ-লক্ষ মানুষের জমায়েত। তৃণমূলের সভার প্রতি মুহূর্তের সব আপডেট।

    দুপুর ২.২৬: এবার ভোট জেতা-জেতানোর ভোট নয়, প্রতিবাদের ভোট, প্রতিশোধের ভোট, প্রতিরোধের ভোট। মনে রাখবেন কেন্দ্রে যে-ই ক্ষমতায় আসুক, বাংলা থেকে তৃণমূলের প্রতিনিধিদের জেতান। ডাক অভিষেকের। 

    দুপুর ২.১৪: কোচবিহার- জগদীশচন্দ্র বাসুনিয়া, আলিপুরদুয়ার? প্রকাশচিক বরাইক, জলপাইগুড়ি? নির্মলচন্দ্র রায়, দার্জিলিং? গোপাল লামা, রায়গঞ্জ? কৃষ্ণ কল্যাণী, বালুরঘাট-বিপ্লব মিত্র, মালদহ উত্তর-প্রসূন বন্দ্যোপাধ্যায়, মালদহ দক্ষিণ-শাহনাজ আলি রেহান, জঙ্গিপুর-খলিলুর রহমান, বহরমপুর-ইউসুফ পাঠান, মুর্শিদাবাদ- আবু তাহের খান, কৃষ্ণনগর? মহুয়া মৈত্র, বনগাঁ দক্ষিণ? মুকুটমণি অধিকারী, বনগাঁ? বিশ্বজিৎ দাস. বারাকপুর-পার্থ ভৌমিক, দমদম-সৌগত রায়, বারাসত-কাকলি ঘোষ দস্তিদার, বসিরহাট-হাজি নুরুল ইসলাম, জয়নগর-প্রতিমা মণ্ডল, মথুরাপুর? বাপি হালদার, ডায়মন্ড হারবার-অভিষেক বন্দ্যোপাধ্যায়, যাদবপুর-সায়নী দাস, কলকাতা দক্ষিণ? মালা রায়, কলকাতা উত্তর-সুদীপ বন্দ্যোপাধ্যায়, হাওড়া-প্রসূন বন্দ্যোপাধ্যায়, উলুবেড়িয়া-সাজদা আহমেদ, শ্রীরামপুর-কল্যাণ বন্দ্যোপাধ্যায়, হুগলি-রচনা বন্দ্যোপাধ্যায়, আরামবাগ-মিতালি বাগ, তমলুক-দেবাংশু ভট্টাচার্য, কাঁথি? উত্তম বারিক, ঘাটাল-দীপক অধিকারী (দেব), ঝাড়গ্রাম-কালীপদ সোরেন, মেদিনীপুর-জুন মালিয়া, পুরুলিয়া-শান্তিরাম মাহাতো, বাঁকুড়া? অরূপ চক্রবর্তী, বিষ্ণুপুর-সুজাতা খাঁ, বর্ধমান পূর্ব? ডা. শর্মিষ্ঠা সরদার, বর্ধমান-দুর্গাপুর-কীর্তি আজাদ, আসানসোল-শত্রুঘ্ন সিনহা, বোলপুর-অসিত মাল, বীরভূম-শতাব্দী রায়। 

    দুপুর ২.১১: প্রার্থী তালিকা ঘোষণা শুরু মমতার। সকলের সঙ্গে পরিচয় করে দেবেন তিনি। অভিষেক, ফিরহাদ, অরূপ ও চন্দ্রিমাকে প্রার্থীদের নিয়ে আসতে বললেন তৃণমূল সুপ্রিমো। প্রার্থীদের নাম ঘোষণা করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  

    দুপুর ২.০৯: ?গোটা দেশকে তৃণমূল পথ দেখাবে। বাংলায় তৃণমূল একা লড়বে?, ঘোষণা তৃণমূল সুপ্রিমোর।

    দুপুর ২.০৮: ?বিচারব্যবস্থার কাছে হাতজোর করছি। মানুষ আপনাদের কাছে বিচারের জন্য যায়। কোনও দলের হয়ে কাজ করবেন না।? বলছেন মমতা। নাম না করে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধেও তোপ দাগলেন তিনি। 

    দুপুর ২.০৬: তৃণমূল সুপ্রিমোর গলায় খলিস্তানি ইস্যু। 

    দুপুর ২.০০: ?নির্বাচনের আগে বলবে ক্যা দেবে, কিন্তু ব্যা দেবে। অর্থাৎ ব্য়াকআউট করবে। নির্বাচনের পরে ওপাড়ে পাঠিয়ে দেবে। NRC করতে দেব না।? ব্রিগেড থেকে ঘোষণা মমতার। 

    দুপুর ১.৫৩: লোকসভার ৪২ প্রার্থী নিয়ে র‌্যাম্পে হাঁটবেন তৃণমূল সুপ্রিমো। অভিনব ব্যাপার, নিজেই জানালেন মমতা। 

    দুপুর ১.৫০: মঞ্চে বক্তব্য রাখার আগে র‌্যাম্পে হেঁটে জনতাকে প্রণাম তৃণমূল নেত্রীর। 

    দুপুর ১.৪৪: প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন যাদবপুরের বিদায়ী সাংসদ মিমি চক্রবর্তী। এমনটাই সূত্রের খবর।  

    দুপুর ১.৩০: অভিনব প্রচার তৃণমূলের। বিজেপির ?বাংলা বিরোধী? কীর্তিকলাপ, রাজ্যকে বঞ্চনা এবং জন হিতার্থে তৃণমূলের প্রকল্প নিয়ে একটি ভিডিও প্রকাশ করল তৃণমূল।
  • Link to this news (প্রতিদিন)