• ?কীসের মোদি গ্যারান্টি?? ?জনগর্জন সভা?য় কেন্দ্রকে নিশানা করে জনতাকে প্রশ্ন মমতার
    প্রতিদিন | ১১ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিদি নাকি মোদি? কার গ্যারান্টি বেছে নেবেন? রবিবাসরীয় ?জনগর্জন সভা?য় প্রশ্ন তৃণমূলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একই মঞ্চ থেকে আবার জনগণকে মমতার প্রশ্ন ?কীসের মোদি গ্যারান্টি? সাধারণ মানুষকে পরিষেবা দিয়েছে তৃণমূলই।? লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়নি এখনও। তবে তৃণমূলের রবিবাসরীয় ব্রিগেডের পর রাজ্যে রাজনীতির উত্তাপ যে আরও খানিকটা বাড়ল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। 

    প্রধানমন্ত্রী আবাস যোজনা, ১০০ দিনের কাজ, একাধিক কেন্দ্রীয় প্রকল্পে বাংলাকে বঞ্চনা করা হচ্ছে। এই অভিযোগে গত এক-দেড় বছর লাগাতার আন্দোলন করছে রাজ্যের শাসকদল। এবার লোকসভাতেও তৃণমূলের বড় হাতিয়ার এই কেন্দ্রীয় বঞ্চনা। রবিবার ব্রিগেডের সভাও ডাকা হয়েছিল এই বঞ্চনা ইস্যুতেই। ব্রিগেডের মঞ্চে দাঁড়িয়ে লোকসভার সুর বাঁধলেন মমতা-অভিষেক। সরাসরি পরিসংখ্যান তুলে ধরে অভিষেক মোদিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন। সাধারণ মানুষকে অভিষেকের প্রশ্ন, ?দিদি না মোদি? কার গ্যারান্টি চায় বাংলা?? তিনি আরও বলেন, ?মমতা বন্দ্যোপাধ্যায় যদি না থাকতেন, বাংলার কোটি কোটি মানুষকে আজও বন্দুকের নলের নিচে মাথা নত করে থাকতে হত। আমরা লড়ে দেখিয়েছি। করে দেখিয়েছি। কার পক্ষে থাকবেন? যিনি ভাষণ দেন না যিনি রেশন দেন?? অভিষেকের অভিযোগ, “কেন্দ্র বাংলাকে ভাতে মারার চেষ্টা করেছে। বাংলার জনদরদি সরকার না থাকলে আজ বাংলার মানুষকে না খেয়ে মরতে হত।”

    তার পরই মঞ্চে ওঠেন মমতা। সুর চড়িয়ে বিরোধীদের একহাত নেন। সাধারণ মানুষের কাছে এখনও পর্যন্ত পৌঁছে দেওয়া জনকল্যাণমূলক প্রকল্পের কথা তুলে ধরেন দলনেত্রী। তবে আর কীসের ?মোদি গ্যারান্টি?, প্রশ্ন ছুঁড়ে দেন মমতা। রবিবাসরীয় ব্রিগেড থেকে হাইভোল্টেজ লোকসভা নির্বাচনের সুর যে বেঁধে দিলেন তৃণমূল নেত্রী, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। প্রার্থী তালিকাও ঘোষণা করেছে শাসক শিবির। বিয়াল্লিশে কটা আসন নিজেদের দখলে রাখতে পারে ঘাসফুল শিবির, সেটাই এখন দেখার।
  • Link to this news (প্রতিদিন)