• আচমকা পদ থেকে ইস্তফা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের
    প্রতিদিন | ১১ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের পদ থেকে ইস্তফা অভিনেত্রী-সংগঠক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের। রবিবারই পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। রবিবারই সকলকে চমক দিয়ে ব্রিগেড থেকে লোকসভা ভোটের ৪২ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। তাতে নাম নেই সায়ন্তিকার। তবে কী সেই ক্ষোভেই পদত্যাগের সিদ্ধান্ত, তুঙ্গে জল্পনা। ব্যক্তিগত কারণে ইস্তফা বলেই পদত্যাগপত্রে উল্লেখ করেছেন সায়ন্তিকা।

    ইস্তফাপত্রে সায়ন্তিকা ?জনগর্জন সভা?র সাফল্যের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন। আসন্ন লোকসভা নির্বাচনেও সাফল্য কামনা করেছেন তিনি। এর পরই তিনি লেখেন, ?আমি গত ৩ বছর ধরে দলের সামগ্রিক রাজনৈতিক-প্রতিবাদী এবং উন্নয়ন কর্মসূচির সাথে সামগ্রিকভাবে জড়িত ছিলাম। দলের সুনির্দিষ্ট পার্টি লাইন অনুসরণ করে সমস্ত কর্মসূচিতে আমি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। এই পর্যায়ে আমি দলের সমস্ত রাজনৈতিক দায়িত্ব থেকে ইস্তফা দিচ্ছি।? এই সিদ্ধান্ত একান্তই ব্যক্তিগত বলেই উল্লেখ করেন সায়ন্তিকা।

    ২০২১ সালের বিধানসভা ভোটের টিকিট পান। বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছিলেন। বিজেপি প্রার্থী নীলাদ্রিশেখর দানার কাছে হেরে যান। তবে ভোটে হারলেও আঁকড়ে পড়েছিলেন বাঁকুড়ায়। অভিনেত্রীকে সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়। দলের রাজ্য সাধারণ সম্পাদক করা হয় তাঁকে। সায়ন্তিকার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, বাঁকুড়া লোকসভা থেকে টিকিট পাবেন বলে মোটের উপর নিশ্চিত ছিলেন কেউ কেউ। কিন্তু শেষমেশ প্রার্থী করা হয়নি তাঁকে। বাঁকুড়া থেকে অরূপ চক্রবর্তী এবং বিষ্ণুপুরে সুজাতাকে প্রার্থী হিসাবে বেছে নিয়েছে তৃণমূল। সে কারণেই কি ইস্তফার সিদ্ধান্ত নিলেন সায়ন্তিকা, রাজনৈতিক মহলে তুলে জল্পনা। বলে রাখা ভালো, টিকিট না পাওয়ায় ক্ষুব্ধ বারাকপুরের অর্জুন সিং। সেখানে যোগ্য সৈনিক হিসাবে পার্থ ভৌমিককে বেছে নিয়েছে তৃণমূল। কানাঘুষো শোনা যাচ্ছে, চূড়ান্ত হতাশায় দিল্লি পাড়ি দিয়েছেন অর্জুন। ফের তিনি বিজেপিতে ফিরতে পারেন বলেও খবর।
  • Link to this news (প্রতিদিন)