• সন্দেশখালি কাণ্ডে সিবিআইয়ের প্রথম গ্রেপ্তারি, ধৃত শাহজাহানের ?ডান হাত?-সহ আরও ২ শাগরেদ
    প্রতিদিন | ১২ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: সন্দেশখালি কাণ্ডে এবার গ্রেপ্তার শাহজাহান শেখের ?ডান হাত? জিয়াউদ্দিন মোল্লা। ধৃত আরও ২ শাগরেদ। সোমবার নিজাম প্যালেসে ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেপ্তার করে সিবিআই। সন্দেশখালি কাণ্ডে এটাই সিবিআইয়ের হাতে প্রথম গ্রেপ্তারি।

    সিবিআই সূত্রে খবর, জিয়াউদ্দিন মোল্লা এলাকায় শাহজাহানের ?ডান হাত? হিসেবেই পরিচিত। ইডি আধিকারিকদের উপর হামলার দিন তাঁকে ফোনও করেছিলেন শাহজাহান। মোবাইলের কল লিস্ট ঘেঁটে এই তথ্য উদ্ধার করেছে সিবিআই। কল লিস্ট ও ভিডিও ফুটেজ দেখে এদিন শাহজাহানের তিন সহযোগীকে তলব করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। জিয়াউদ্দিন ছাড়াও তলব করা হয়েছিল ফারুখ আকুঞ্জি এবং দিদার বক্সকে। জিয়াউদ্দিনের সঙ্গে তাদেরও গ্রেপ্তার করা হয়েছে। আগামিকাল সকাল বসিরহাট আদালতে তাঁদের পেশ করা হবে। 

    প্রসঙ্গত, সন্দেশখালির ?বেতাজ বাদশা? শাহজাহানের আরেক শাগরেদ রহমান আকুঞ্জির বাড়িতেও নোটিশ দিয়েছে সিবিআই। তাঁকে আগামিকাল তলব করা হয়েছে। সূত্রের খবর, জিয়াউদ্দিনের বিরুদ্ধে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ারও অভিযোগ রয়েছে। 

    প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি, সন্দেশখালির সরবেড়িয়ার আকুঞ্জপাড়ায় শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। বার বার ইডি শাহজাহানের দুটি ফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করে। বেশ কিছুক্ষণ পর একটি নম্বরে ফোন ধরেন তৎকালীন তৃণমূল নেতা। ইডির কথা শুনে ফোন কেটে দেন। মুহূর্তের মধ্যে ওই এলাকায় লোকজন জড়ো হয়ে যায়। ইডি আধিকারিকদের বেধড়ক মারধর করা হয়। ঝরে রক্ত। সিবিআই সূত্রে খবর, গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের উপর হামলার সময় উপস্থিত ছিলেন সরবেড়িয়া আগারহাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান জিয়াউদ্দিন মোল্লা। সেই সূত্র ধরেই তাদের এদিন তলব করা হয়েছিল। 
  • Link to this news (প্রতিদিন)