• এবার কলকাতা হাই কোর্টের ডেপুটি সলিসিটর জেনারেল পদে রাজদীপ মজুমদার
    প্রতিদিন | ১২ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ফেব্রুয়ারিতে কলকাতা হাই কোর্টের ডেপুটি সলিসিটর জেনারেল পদ থেকে সরানো হয়েছিল বিল্বদল ভট্টাচার্যকে। এবার তাঁর জায়গায় দায়িত্ব পেলেন রাজদীপ মজুমদার। সন্দেশখালি মামলায় শুভেন্দুর হয়ে সওয়াল করেছিলেন এই আইনজীবী।

    গত ফেব্রুয়ারি পর্যন্ত ডেপুটি সলিসিটর জেনারেল ছিলেন বিল্বদল ভট্টাচার্য। গতমাসের মাঝামাঝি সময়ে তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। রাষ্ট্রপতি তাঁকে অপসারণ করেন। সেই থেকে ফাঁকাই ছিল তাঁর পদ। এবার তাঁর জায়গায় অর্থাৎ ডেপুটি সলিসিটর জেনারেল পদে নিয়োগ করা হল রাজদীপ মজুমদারকে। ইতিমধ্যেই তিনি নিয়োগপত্র পেয়েছেন বলে খবর। মঙ্গলবার আইনমন্ত্রকের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে আইনজীবী রাজদীপের নিয়োগের কথা জানানো হয়।  

    জানা গিয়েছে, একটা সময়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন প্রাক্তন ডেপুটি সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্য। কলকাতা হাই কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়ের একাধিক আবেদনের বিরোধিতা করেছেন তিনি। শোনা যায়, সম্প্রতি বিল্বদল ভট্টাচার্যের সঙ্গে শুভেন্দু অধিকারীর সম্পর্কে চিড় ধরে। তার জেরেই নাকি বিল্বদল ভট্টাচার্যকে রাতারাতি সরিয়ে দেওয়া হয়। পরবর্তীতে এবার ডেপুটি সলিসিটর জেনারেল পদে শুভেন্দু ঘনিষ্ঠ রাজদীপ।
  • Link to this news (প্রতিদিন)