• রাম পেয়ারে রামের জায়গায় মেয়র পারিষদ অসীম বসু, পেলেন নতুন দায়িত্ব
    প্রতিদিন | ১২ মার্চ ২০২৪
  • অভিরূপ দাস: কলকাতা পুরসভায় নতুন মেয়র পারিষদ হিসেবে শপথ নিলেন দক্ষিণ কলকাতার কাউন্সিলর অসীম বসু। ওয়েস্ট বেঙ্গল আর্বান ডেভলপমেন্ট স্কিম দপ্তরের দায়িত্ব দেওয়া হল তাঁকে। সোমবার কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায়, মেয়র ফিরহাদ হাকিম, পুরসচিব স্বপন কুণ্ডুর উপস্থিতিতে শপথ গ্রহণ করেন ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।  

    শেষ পুরভোটের পর এই দপ্তরের দায়িত্ব নিয়েছিলেন কলকাতা পুরসভার ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাম পেয়ারে রাম। তিনি গত নভেম্বরে প্রয়াত হন। তার পর থেকেই খালি ছিল এই দপ্তর। দীর্ঘদিন ধরেই জল্পনা ছিল এই দপ্তরের দায়িত্ব কাকে দেওয়া হবে। মেয়র পারিষদ না থাকায় ব‌্যাহত হচ্ছিল দপ্তরের কাজও। অবশেষে দায়িত্ব নিলেন অসীম বসু।           

    সম্প্রতি পুরনো ঘর ভেঙে পুরসভায় নতুন করে নির্মীত হয় একাধিক মেয়র পারিষদের ঘর। ভাঙা পড়ে প্রয়াত রাম পেয়ারে রামের পুরনো ঘরও। নতুন করে তা তৈরি করা হয়। সেই ঘর এতদিন খালি পড়েছিল। এদিন দায়িত্ব নিয়ে সে ঘরে যান অসীম বসু। মেয়র পারিষদ হিসেবে শপথ নেওয়ার পর এদিন অসীম বসুকে পুষ্পস্তবক দিয়ে অভিনন্দন জানান কলকাতা পুরসভার মুখ‌্য সচেতক বাপ্পাদিত‌্য দাশগুপ্ত। শপথ গ্রহণে হাজির ছিলেন মেয়র পারিষদ সন্দীপন সাহা, কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায়, সুদীপ পোল্লে।

    এনিয়ে মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, ?মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার গতকালই কথা হয়েছে। রাম পেয়ারে রামের জায়গায় অসীম বসুর নাম দল অনুমোদন করেছে। এতদিন দপ্তর খালি পড়েছিল। আমরা আজকে অসীম বসুকে তার দায়িত্ব দিলাম।? দায়িত্ব নেওয়ার পর অসীম বসু জানিয়েছেন, ?মেয়র ফিরহাদ হাকিম ভরসা রেখেছেন। আমি নিজের একশো শতাংশ দিয়ে কাজ করার চেষ্টা করব।? 
  • Link to this news (প্রতিদিন)