• বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকায় ৩ প্রাক্তন CM, টিকিট পেলেন গডকড়ি-পীযূষ
    আজ তক | ১৪ মার্চ ২০২৪
  • লোকসভা নির্বাচনের প্রাক্কালে বিজেপির দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ। তালিকায় রয়েছে বড় কিছু নেতা-মন্ত্রীর নাম। এর মধ্যে নীতিন গড়করিকে নাগপুর থেকে, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরকে কারনাল থেকে টিকিট দেওয়া হয়েছে। এছাড়া, পূর্ব দিল্লি থেকে টিকিট পেয়েছেন হর্ষ মালহোত্রা এবং উত্তর পশ্চিম দিল্লি থেকে যোগেন্দ্র চান্দোলিয়া।

    বিজেপি দ্বিতীয় তালিকায় ১০ টি রাজ্যের ৭২ টি আসনের জন্য তাদের প্রার্থী ঘোষণা করেছে। যদিও দ্বিতীয় তালিকায় পশ্চিমবঙ্গের কোনও প্রার্থী ঘোষণা করা হয়নি। বাংলা থেকে যে বিজেপি প্রার্থীদের নাম ঘোষণা হবে তাতে বেশ কিছু চমক থাকবে বলাই বাহুল্য।

    এবারের তালিকায় মহারাষ্ট্রের নাগপুর আসন থেকে নীতিন জয়রাম গডকরি, উত্তর মুম্বই থেকে পীযূষ গয়ালকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

    বিজেপি মোট ৭২টি আসনে প্রার্থী ঘোষণা করেছে
    গুজরাত- ৭
    দিল্লি- ২
    হরিয়ানা- ৬
    হিমাচল প্রদেশ- ২
    কর্ণাটক- ২০
    মধ্যপ্রদেশ - ৫
    উত্তরাখণ্ড- ২
    মহারাষ্ট্র- ২০
    তেলেঙ্গানা- ৬
    ত্রিপুরা- ১

    তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে টিকিট
    দ্বিতীয় তালিকায় বিশেষত্ব হল এতে তিনজন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে টিকিট দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। দ্বিতীয় বাসবরাজ বোম্মাই এবং তৃতীয় ত্রিবেন্দ্র সিং রাওয়াত। ত্রিবেন্দ্র সিং রাওয়াত উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁকে হরিদ্বার থেকে টিকিট দেওয়া হয়েছে। বাসবরাজ বোম্মাইকে হাভেরি থেকে টিকিট দেওয়া হয়েছে। তিনি কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী।
  • Link to this news (আজ তক)