• 'লোভী নই, অভিমানী', কলকাতায় নেমে 'দিদি' মমতাকে বার্তা ভাই বাবুনের
    আজ তক | ১৪ মার্চ ২০২৪
  • নিজেকে 'লোভী নন অভিমানী' বলে দাবি করলেন বাবুন বন্দ্যোপাধ্যায়। কলকাতা বিমানবন্দরে পা রাখতেই সুর নরম করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই। বুধবারই, ভাইকে 'লোভী' বলে সমস্ত সম্পর্ক ছেদের দাবি করেন 'দিদি' মমতা। তাঁরই পাল্টা বাবুন বলেন, "দিদিমণি যা বলছে বলুক, আমার আপত্তি নেই। আমি কেন ৪২টি প্রার্থীর মধ্যে একজন প্রার্থীর কথা বলব?" বলেন, "নিজে খেটে উঠেছি, এখানে কারও ভাগ বাটোয়ারা ছিল না।"

    এ-ও বলেন, "অভিমান একটাই, হাওড়া প্রার্থীর বিরুদ্ধে। বাকি কোনও প্রার্থীর বিরুদ্ধে তো কিছু বলিনি। মোহনবাগানে ক্লাবের এডিওম ছিল যেদিন ওনার (প্রসূন বন্দ্যোপাধ্যায়) জায়গা ছিল না, সেদিন আমার বুকে পেসমেকার বসানো ছিল। তখন আমার বুকে ধাক্কা মেরে যে আঘাত করা হয়েছিল তা ভুলে যাইনি। আমি ভেবেছিলাম আমায় এর ফিডব্যাক দেবেন। কিন্তু কোনওদিন তা করা হয়নি। আমার মনে হয় নিজের ফিডব্যাক নিজেই দেওয়া উচিত।"

    আরও বলেন, "আমি চিন, জাপান গেলে জয় শাহ, অনুরাগ ঠাকুরের সঙ্গে দেখা হয়েছে। তাদের সঙ্গে সঠিক সম্পর্ক রেখেছি। যে এত কাজ করেছে তাদের ভুলে গেলেন?" 

    কুণালকে নিয়েও বিস্ফোরক মুখ্যমন্ত্রীর ভাই। বলেন, "এত কথা বলছে, কুণাল কী কাজ করেছে আমরা জানি না? কুণালকে তো কিছু বলছেন না, শুধু বাবুন ব্যানার্জি বললেই দোষ?"

    বাবুন দলের বিরুদ্ধে সরব হওয়ার পরই সম্পর্ক ছেদ করার কথা ঘোষণা করেন মমতা। প্রসূনের চেয়ে অনেক যোগ্য প্রার্থী থাকলেও, তাঁকে প্রার্থী করা হয়নি করে প্রশ্ন তোলেন তিনি। এমনকি এও হুঁশিয়ারি দেন, প্রসূনের বিরুদ্ধে নির্বাচনে নামবেন তিনি। প্রয়োজনে নির্দল প্রার্থী হয় লড়বেন। 

    মমতা সংবাদ বৈঠকে বলেন, বাবার মৃত্যুর পর অনেক কষ্ট করে সংসার চালিয়েছেন। তবে ভাইকে মানুষ করার চেষ্টা করেছেন, কিন্তু পারেননি। 
  • Link to this news (আজ তক)