• দীপ্সিতা-সুজন-সৃজনরা কে কোথায় দাঁড়াচ্ছেন? বামেদের প্রার্থীতালিকা নিয়ে যা জানা যাচ্ছে...
    আজ তক | ১৪ মার্চ ২০২৪
  • বৃহস্পতিবার বিকেলে লোকসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করতে পারেন বামফ্রন্ট। জানা যাচ্ছে, আজ রাজ্যের ৪২টি আসনে নয়, ১০-১২টি আসনে প্রার্থী ঘোষণা করা হতে পারে। বামেদের সঙ্গে জোট নিয়ে কংগ্রেস ও আইএসএফ-র এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তার মধ্যেই কয়েকটি আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করতে দিতে পারে সিপিএম।

    তৃণমূল রাজ্যের ৪২টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে ইতিমধ্যেই। বিজেপিও প্রথম দফায় বাংলার ২০টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। তাই দেরি না করে আজই  কয়েকটি প্রার্থী ঘোষণা করতে পারে বামেরা। কয়েকটি গুরুত্বপূর্ণ আসনে প্রার্থীদের নাম ঘোষণা হতে পারে।

    আলিমুদ্দিন স্ট্রিট সূত্রে খবর, বসিরহাট কেন্দ্র থেকে লড়বেন সিপিএম প্রার্থী। এখানে দাঁড়াতে পারেন নিরাপদ সর্দার। সন্দেশখালির ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়েছিল। বনগাঁ আসনে লড়তে পারেন সিপিআই। দমদম বা তমলুক আসন থেকে লড়তে পারেন সুজন চক্রবর্তী। যাদবপুর কেন্দ্রে টিকিট দেওয়া হতে পারে সৃজন ভট্টাচার্যকে। ওই আসনে তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষ। বিজেপির হয়ে লড়বেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। শ্রীরামপুর থেকে লড়তে পারেন দীপ্সিতা ধর।  হাওড়া কেন্দ্র থেকে লড়াইয়ের ময়দানে নামতে চলেছেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। এই আসনে তৃণমূল প্রার্থী প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী।

    ডায়মন্ড হারবারে তৃণমূল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়তে পারেন প্রতিকুর রহমান। মুর্শিদাবাদ থেকে লড়তে পারেন মহম্মদ সেলিম। হাওড়ায় লড়তে পারেন সুমিত্র অধিকারী ও দক্ষিণ কলকাতায় দাঁড়াতে পারেন সায়রা শাহ হালিম। তিনি ফুয়াদ হালিমের স্ত্রী।  এছাড়া আলিপুরদুয়ার থেকে মিলি ওরাও, বালুরঘাট থেকে জয়দেব সিদ্ধান্ত, জয়নগর থেকে সমরেন্দ্রনাথ মণ্ডল, মেদিনীপুর কেন্দ্র থেকে বিপ্লব ভট্ট ও ঘাটাল কেন্দ্র থেকে সৈকত গিরি দাঁড়াতে পারেন।
  • Link to this news (আজ তক)