• কেন্দ্রীয় প্রকল্পে অনুদান কত? বিজেপিকে মুখোমুখি বসে হিসাব দেওয়ার চ্যালেঞ্জ অভিষেকের
    প্রতিদিন | ১৪ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে ফের কেন্দ্রীয় বঞ্চনা ইস্যুতে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। আবাস যোজনা, ১০০ দিনের কাজের মতো প্রকল্পে কত টাকা দিয়েছে রাজ্য, তাঁর মুখোমুখি বসে হিসাব দেওয়ার চ্যালেঞ্জ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। এছাড়া এই প্রকল্পে কতটা আর্থিক বরাদ্দ করা হয়েছে, তার শ্বেতপত্র প্রকাশেরও দাবি জানিয়েছেন অভিষেক।

    অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দাবি, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে আবাস যোজনা এবং ১০০ দিনের কাজের মতো প্রকল্পে এক পয়সাও বরাদ্দ করেনি কেন্দ্র। তা সত্ত্বেও মিথ্যা দাবি করা হচ্ছে। কেন্দ্রের বিজেপি সরকারকে আর্থিক বরাদ্দ সংক্রান্ত শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন অভিষেক। এমনকী প্রয়োজন ?ওয়ান টু ওয়ান? বসে তর্ক করতেও রাজি তৃণমূল নেতা।

    এর আগে গত ১০ মার্চ, তৃণমূলের ?জনগর্জন সভা?র মঞ্চ থেকেও সুর চড়ান অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় প্রকল্পে আর্থিক বরাদ্দ কেন্দ্র করছে না বলেই অভিষেক করেন তিনি। তার মাত্র ৪ দিনের মাথায় ফের একই ইস্যুকে হাতিয়ার করেই বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের। এদিকে আবার বৃহস্পতিবার জলপাইগুড়ির ময়নাগুড়ির টাউন ক্লাবের মাঠে নির্বাচনী জনসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে অভিষেকের চ্যালেঞ্জ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।
  • Link to this news (প্রতিদিন)