• 'মোদীর গ্যারান্টি, জিরো ওয়ারেন্টি,' ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর নাম করে আক্রমণ অভিষেকের
    আজ তক | ১৫ মার্চ ২০২৪
  • Abhishek Banerjee PM Modi: কলকাতায় ব্রিগেডে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন তৃণমূল সাধারণ সম্পাদক (TMC General Secretary Abhishek) তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর প্রায় সব জায়গাতেই কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ ধীরে ধীরে সুর চড়িয়েছেন তিনি। বৃহস্পতিবার সকালেই এক্স হ্যান্ডেলে ফের কেন্দ্রীয় সরকার কবে কত টাকা দিয়েছেন, তা জানিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি তোলেন তিনি। এরপর তিনি ময়নাগুড়ি (Abhishek meeting Maynaguri) সভা থেকে সরাসরি নাম করে প্রধানমন্ত্রী মোদীকে (PM Narendra Modi) আক্রমণ করেন। প্রধানমন্ত্রীর উদ্দেশ্য়ে তিনি কটাক্ষ করে বলেন, "মোদীর গ্যারান্টি, জিরো ওয়ারেন্টি। দিদির গ্যারান্টি লাইফটাইম ওয়ারেন্টি।"

    এর আগে গত সপ্তাহে শনিবার শিলিগুড়িতে একটি জনসভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী অভিষেককে ভাইপো বলে আক্রমণ করেন। তৃণমূলের নেতাদের বিরুদ্ধে তোলাবাজির সরাসরি অভিযোগ তোলেন। যার পর সরাসরি এদিন প্রধানমন্ত্রী ও বিজেপি নেতাদের অভিষেক মিথ্যাবাদী বলেও অভিযোগ করেন সভা থেকে। এর আগে প্রধানমন্ত্রীর দাবি মিথ্যা বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও।

    কী বললেন অভিষেক?

    এদিন সকালে এক্স হ্যান্ডেলে যে বিষয় নিয়ে পোস্ট করেছিলেন, সেই বঞ্চনা ও টাকা দেওয়ার দাবি যে মিথ্যা তা দিয়েই আক্রমণ শুরু করেন অভিষেক। তিনি জানান, বিজেপির নেতাদের এই সভায় আসতে বলেছিলাম, কেউ আসেনি। ওদের বারবার শ্বেতপত্র প্রকাশ করতে বলেছি, করছে না। সব রাজ্য ১০০ দিনের টাকা পেয়েছে। পশ্চিমবঙ্গে কোনও টাকা দেয়নি বলে অভিযোগ তাঁর।

    ছোট-বড় মাঝারি নেতাদের বেঁধে রেখে জবাব চাওয়া উচিত

    এই প্রসঙ্গে বিজেপি সাংসদদেরও নাম করে আক্রমণ করেন তৃণমূল সাংসদ। তিনি বলেন, বাংলার মানুষ কাজ করেছেন, সেই টাকা দিচ্ছে না কেন্দ্র। এলাকার তিন সাংসদ ৩ বছরে কোনও দিন টাকা ছেড়ে দেওয়ার জন্য চিঠি লেখেননি। নিশীথ প্রামাণিক কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি নিজে একটা চিঠি লেখেনি। জন বারলা, জয়ন্ত রায়দের নাম করে তিনি জনতাকে বঞ্চনার অভিযোগ তুলেছেন। অভিষেক বলেন, "৪৭৮ কোটি টাকা আটকে রেখেছে কেন্দ্র। আপনার ভোট নিয়ে নির্বাচিত হয়ে সাংসদরা, আপনার টাকা আটকে দিয়েছে। বিজেপি সরকার কোচবিহার-বাংলা, জলপাইগুড়ি আলিপুরদুয়ারের মানুষকে দুর্বল ভেবেছে।" পাশাপাশি তিনি এদিন বলেন, "কেন টাকা দিচ্ছে না, তা ছোট-বড় মাঝারি নেতাদের বেঁধে রেখে জবাব চাওয়া উচিত।"

    বিশ্বের সবচেয়ে বড় রাজনৈতিক দল

    অভিষেক বলেন, "বিজেপি নিজেদের বিশ্বের সবচেয়ে বড় রাজনৈতিক দল বলে দাবি করে। তাদের কাছে ইডি, সিবিআই, সংবাদমাধ্যম, সামরিক, অসামরিক, টাকা, মেশিনারি সব আছে তাও বাংলায় দাঁত ফোটাতে পারছে না। তৃণমূলের কাছে  ওগুলো কিছু নেই। কিন্তু জনতার সমর্থন আছে।"

    ''মোদীর গ্যারান্টি, জিরো ওয়ারেন্টি''

    এদিন মোদীকে আক্রমণ করে অভিষেক বলেন, "আমাদের ভাষা বোঝে না, বাংলা বলতে পারে না, লিখতে পারে না, থাকে না, তাদের গ্যারান্টি নেবেন, না দিদির গ্যাারন্টি নেবেন। মোদীর গ্যারান্টি, জিরো ওয়ারেন্টি। দিদির গ্য়ারান্টি, লাইফটাইম ওয়ারেন্টি। খুঁটিপুজো আজকে করে দিয়ে গেলাম, বিসর্জন জুন মাসে করব।" তিনি বলেছেন "মাননীয় প্রধানমন্ত্রী এসে বলেছেন, গত ৩ বছরে তিনি বাংলায় আবাস প্রকল্পে ৪২,০০০ কোটি টাকা পাঠিয়েছেন। ১৪ ডিসেম্বর ২০২২ তারিখে বাংলার পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছিল। নরেন্দ্র মোদীর সরকার যদি প্রমাণ করতে পারে গত ৩ বছরে বাংলার আবাস যোজনায় টাকা পাঠানো হয়েছে, তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব।" 

     
  • Link to this news (আজ তক)