• ভবানীপুর কাণ্ডের কিনারা হওয়ার আগেই উধাও বালিগঞ্জের ব্যবসায়ী পুত্র! তদন্তের নির্দেশ পুলিশ কমিশনারের
    প্রতিদিন | ১৫ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: ভবানীপুরের ব‌্যবসায়ী হত‌্যার রেশ কাটার আগেই বালিগঞ্জ থেকে উধাও ব‌্যবসায়ী পুত্র। এ বিষয়ে দক্ষিণ কলকাতার বালিগঞ্জ থানায় পরিবারের পক্ষ থেকে নিখোঁজ ডায়েরি করা হয়েছে। বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

    পুলিশ জানিয়েছে, ওই ব‌্যবসায়ী এজেসি রোডের উপর একটি বহুতল অভিজাত আবাসনের বাসিন্দা। ব‌্যবসায়ীর ২২ বছরের ছেলে শহরের একটি কলেজ থেকে পাস করেছেন। পরিবারের পক্ষ থেকে তাঁকে ব‌্যবসা দেখতে বলা হয়। কিন্তু ব‌্যবসার দিকে তাঁর মন ছিল না। পরিবারের লোকেরা পুলিশকে জানিয়েছেন, কয়েকজন বন্ধুর সঙ্গে ভালো সম্পর্ক রাখতেন ওই যুবক। পরিবারের পক্ষ থেকে তাঁকে ব‌্যবসা দেখতে বলা হত। তিনি কখনও কখনও পারিবারিক ব‌্যবসা ক্ষেত্রে যেতেনও। সম্প্রতি তিনি বাড়ি থেকে বেরিয়ে আর ফিরে আসেননি। ব‌্যবসায়ীর পরিবার নিজেদের পরিচিত ও ছেলের বন্ধুদের বাড়িতে খোঁজখবর চালায়। কিন্তু কোথাও তার সন্ধান মেলেনি। শেষ পর্যন্ত যুবকের অভিভাবকরা বালিগঞ্জ থানায় গিয়ে অভিযোগ জানান।

    প্রাথমিকভাবে পুলিশ জেনেছে, যুবকের মোবাইল ফোন বন্ধ। তাঁকে পরিচিত কেউ ডেকে নিয়ে গিয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার একটি বৈঠকে প্রত্যেক থানার ওসি ও লালবাজারের কর্তা এবং গোয়েন্দা আধিকারিকদের পুলিশ কমিশনার জানান, এর আগেও একাধিক ঘটনায় কোনও ব‌্যক্তি নিখোঁজ হওয়ার পর দেখা গিয়েছে, তাঁর দেহ উদ্ধার হয়েছে। কখনও বা তিনি আত্মঘাতী হয়েছেন, আবার কখনও বা খুন হয়েছেন। তাই কোনও ব‌্যক্তির নিখোঁজ ডায়েরি হওয়ার পর বিষয়টি নিয়ে তদন্ত করতে হবে। ওই ব‌্যক্তির সন্ধান পাওয়ার চেষ্টা করতে হবে। প্রসঙ্গত, সম্প্রতি ভবানীপুরের ব্যবসায়ীকে নিমতায় ভয়ংকরভাবে খুন করার ঘটনা প্রকাশ্যে এসেছে। খুনের পর দেহ ট্যাঙ্কের তলায় পুঁতে সিমেন্টিং করে দিয়েছিল অভিযুক্ত। সেই ঘটনার পুরোপুরি রহস্যভেদ এখনও সম্ভব হয়নি। তার মধ্যে ব্যবসায়ী পুত্রের নিখোঁজ হওয়ার ঘটনা চিন্তা বাড়িয়েছে পুলিশের।
  • Link to this news (প্রতিদিন)