• রাজ্যের আট আসনে লড়াই ঘোষণা আইএসএফের
    দৈনিক স্টেটসম্যান | ১৫ মার্চ ২০২৪
  • রাজ্যে আটটি আসনে প্রার্থী দিতে চায় আইএসএফ। বামেদের সঙ্গে কংগ্রেসের কথাবার্তা না এগোলেও আসন ভাগাভাগি করে ফেলল নওশাদ সিদ্দিকির দল আইএসএফ। নাম ঘোষণার পরেও বামেদের একটি আসন নিয়ে শর্ত দেওয়া হয়েছে।বৃহস্পতিবার বামেদের সঙ্গে আলোচনার শেষে আইএসএফের কার্যকরী সভাপতি সামসুর আলি মল্লিক জানিয়েছেন, প্রথম ২০টি আসনে লড়াই করতে চাইলেও দফায় দফায় আলোচনার শেষে আটটি আসনে প্রার্থী দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। উত্তর ২৪ পরগনার বারাসত, বসিরহাট, দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর ও যাদবপুর আসনে প্রার্থী দেবে আইএসএফ। তবে ডায়মন্ড হারবারে প্রার্থী দিচ্ছে না।
    হুগলির শ্রীরামপুর ও হাওড়া জেলার উলুবেড়িয়া আসনে প্রার্থী দেবে আইএসএফ। উত্তরবঙ্গের কোনও আসনে প্রার্থী না দিলেও মুর্শিদাবাদের দু’টি আসন থেকে লড়তে চায় আইএসএফ। জঙ্গিপুর ও মুর্শিদাবাদ আসন থেকে লড়াই করতে চায় ।
    একটা সময় পর্যন্ত জানা গিয়েছিল ডায়মন্ড হারবারে প্রার্থী দিতে চায় আইএসএফ। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়তে চান দলের একমাত্র বিধায়ক নওশাদ। ভাঙড়ের বিধায়ক নিজেই জানিয়েছিলেন, দল প্রার্থী করলে তিনি লড়তে তৈরি। তবে শেষ পর্যন্ত ওই আসনটি সিপিএমকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইএসএফ। এর পরিবর্তে সিপিএমের পছন্দের আসন যাদবপুর নিয়ে দর কষাকষি শুরু করেছে তারা। অনেক আগে থেকেই যাদবপুর আসনে সিপিএম প্রার্থী দেবে বলে ঠিক করে রেখেছিল।
    কিন্তু ডায়মন্ড হারবারের পরিবর্তে যাদবপুর আসন নিয়ে দরাদরি শুরু করে আইএসএফ। দলের হয়ে সামসুর জানিয়েছেন, যাদবপুর তাঁরা তখনই সিপিএমকে দেবে যদি সেখানে আইনজীবী তথা রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্যকে প্রার্থী করে। তবে ওই আসনে আগে থেকেই সিপিএম অন্য নাম ঠিক করে রেখেছে বলে জানা গিয়েছিল। আইএসএফ জানিয়েছে, তাঁদের শর্ত মেনে বিকাশরঞ্জনকে প্রার্থী করা হলে যাদবপুরের পরিবর্ত হিসাবে তারা বালুরঘাট, ঝাড়গ্রাম, জয়নগরের মধ্যে কোনও একটি আসন বেছে নেবে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)