• ভোটের আগেই শহরে হাওয়ালার টাকা! কলকাতা জুড়ে তল্লাশি পুলিশের, গ্রেপ্তার ৩
    প্রতিদিন | ১৫ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। শনিবার দুপুরে ভোটের সূচি জানাবে জাতীয় নির্বাচন কমিশন। তবে তার আগেই শহর থেকে উদ্ধার লাখ লাখ অর্থ। কলকাতা (Kolkata) জুড়ে তল্লাশি চালিয়ে বিভিন্ন জায়গা থেকে মোট ৫৪ লক্ষেরও বেশি টাকা উদ্ধার হয়েছে। কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা সূত্রে খবর, বড়বাজার, বউবাজার, পোস্তা থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। মনে করা হচ্ছে, ভোটের আগে হাওয়ালার টাকা এভাবেই আনাগোনা হচ্ছে কলকাতায়। বিষয়টি জানানো হয়েছে নির্বাচন কমিশন ও আয়কর বিভাগে।

    দিন কয়েক ধরে পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল, শহরে হাওয়ালার টাকা ঢুকছে, বেআইনি আর্থিক লেনদেন হচ্ছে। তাই গোটা শহরের উপর কড়া নজর রেখেছিল লালবাজারের গুন্ডাদমন শাখা (ARD)। তিনজনকে সন্দেহজনক বলে মনে হওয়ায় নজরদারি বাড়ে। এর পর বৃহস্পতি ও শুক্রবার মিলিয়ে ৩ মোট ৫৪ লক্ষ ৩২ হাজার টাকা উদ্ধার হয়।

    পুলিশ সূত্রে খবর, বড়বাজার থানা এলাকায় মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর রোড থেকে সৌরভ সিং নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। জানা গিয়েছে, তাঁর কাছ থেকে মোট ১৪ লক্ষ ৩২ হাজার টাকা উদ্ধার হয়েছে। অন্যদিকে, পোস্তা এলাকার নজরদারিতে ছিল আরেকটি টিম। সেই এবলাকার কালীকৃষ্ণ টেগোর রোড থেকে ১০ লক্ষ টাকা-সহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে বারুইপুরের বাসিন্দা চন্দ্রমোহন ঠাকুর।

    এর পর বউবাজার থেকে প্রদীপ সিংকেও গ্রেপ্তার করা হয় একই অভিযোগে। তাঁর কাছে মিলেছে ৩০ লক্ষ টাকা। এনিয়ে মোট ৫৪ লক্ষ ৩০ হাজার টাকা উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে খবর, এ বিষয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হলে কেউই টাকার উৎস বা নথি, তা কোথায় নিয়ে যাওয়া হচ্ছে, সেসবের সদুত্তর দিতে পারেনি। তাতেই সন্দেহ আরও উসকে উঠেছে পুলিশের। তাই এসব তথ্য জানানো হয়েছে নির্বাচন কমিশন ও আয়কর বিভাগকে।
  • Link to this news (প্রতিদিন)