• কীভাবে কপালে চোট মুখ্যমন্ত্রীর? ?ধাক্কা রহস্যে?র ব্যাখ্যা দিল তৃণমূল
    প্রতিদিন | ১৫ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কীভাবে আঘাত লাগল মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee), তা নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই ?পিছন থেকে ধাক্কা?র ব্যাখ্যা দিয়েছে এসএসকেএম কর্তৃপক্ষ। এবার এই ?ধাক্কা রহস্যে? মুখ খুললেন তৃণমূল নেত্রী তথা চিকিৎসক শশী পাঁজা। জানালেন, ?পুশ ফ্রম বিহাইন্ড? শব্দের ভুল ব্যখ্যা করা হচ্ছে। শশী পাঁজা বললেন, ?বিষয়টা সিনকোপ। অনেক সময় হঠাৎ করে মূর্ছা যাওয়ার ঘটনা ঘটে। এর সঙ্গে কেউ ধাক্কা দেওয়ার কোনও সম্পর্ক নেই।?

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চোটের ব্যাখ্যা দিতে গিয়ে বৃহস্পতিবার এসএসকেএমের তরফে বলা হয়েছিল ?পুশ ফ্রম বিহাইন্ড?। অর্থাৎ পিছন থেকে ধাক্কা। যা নিয়ে স্বাভাবিকভাবেই চর্চা শুরু হয় বিভিন্ন মহলে। রীতিমতো বিতর্ক তৈরি হয়। বাড়িতে কীভাবে ধাক্কা? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এই পরিস্থিতিতে শুক্রবার সকালে এসএসকেএমের তরফে এই ধাক্কার ব্যাখ্যা দেওয়া হয়েছিল। এবার এই ইস্যুতে মুখ খুললেন শশী পাঁজা। বললেন, ?বিষয়টা সিনকোপ। অনেক সময় হঠাৎ করে মূর্ছা যাওয়ার ঘটনা ঘটে। এর সঙ্গে কেউ ধাক্কা দেওয়ার কোনও সম্পর্ক নেই। শরীরের মধ্যে আমচকা অস্থিরতা দেখা দেয়। সেই সময় কেউ পড়ে যেতেই পারে।?

    শশীর পাঁজার বক্তব্য অনুযায়ী, সেরকমই কোনও কারণে পড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী। যার জেরে কপালে চোট। এর সঙ্গে কারও পিছন থেকে ধাক্কা দেওয়ার কোনও সম্পর্ক নেই। এদিকে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে এদিন সকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল, এমনটাই খবর। উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে বাড়িতে আচমকাই কপালে চোট পান মুখ্যমন্ত্রী। তড়িঘড়ি তাঁকে নিয়ে আসা হয় এসএসকেএমে। প্রাথমিক চিকিৎসার পর রাতেই ফিরেছেন বাড়িতে। তবে এখনও চিকিৎসকদের তত্ত্বাবধানেই রয়েছেন তিনি। 
  • Link to this news (প্রতিদিন)