• আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল 
    দৈনিক স্টেটসম্যান | ১৬ মার্চ ২০২৪
  • দিল্লি, ১৬ মার্চ ?  দিল্লি আবগারি দুর্নীতি মামলায় সমন এড়ানোয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে আদালতে অভিযোগ জানিয়েছিল ইডি।শনিবার আদালতে হাজিরা দেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেই মামলার শুনানিতে শনিবার রাউজ অ্যাভিনিউ আদালত কেজরিওয়ালের জামিন মঞ্জুর করল। ১৫ হাজার টাকার সিকিউরিটি বন্ডে ও ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।  আদালতের তরফে বলা হয়, “এই অপরাধ জামিনযোগ্য। অভিযুক্ত অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দেওয়া হচ্ছে।”
     
    রাউজ  অ্যাভিনিউ আদালত থেকে জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইডির সামনে সাড়া না দেওয়ায় আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  ইডির তরফে দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে দুটি মামলা করা হয়।সেই মামলায় আদালতে হাজির হন দিল্লি মুখ্যমন্ত্রী।  মামলা দুটিতে তাঁর জামিন মঞ্জুর করেছে আদালত।  এদিন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিব্যা মালহোত্রা দিল্লির মুখ্যমন্ত্রীকে জামিন দেন। আদালত ইডিকে অভিযোগ সংক্রান্ত নথি কেজরিওয়ালের কাছে হস্তান্তরের নির্দেশ দিয়েছে।    
     
    আম আদমি পার্টির আইনি প্রধান সঞ্জীব নাসিয়ার বলেন, “মুখ্যমন্ত্রীকে আদালত সমন পাঠিয়েছিল। এর আগেরবার উনি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দিয়েছিলেন। তখনই উনি বলেছিলেন পরের বার সশরীরে হাজিরা দেবেন। আজ তিনি হাজিরা দিয়েছেন এবং জামিন পেয়েছেন।” আগামী ১ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।


    প্রসঙ্গত, দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলার তদন্ত করছে ইডি ও সিবিআই। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আটবার সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু তিনি প্রতিবারই হাজিরা এড়িয়ে যান। বারবারই তিনি দাবি করেছেন আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার করার উদ্দেশ্য নিয়েই তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)