• মাথায় ব্যান্ডেজ নিয়েই গার্ডেনরিচে মুখ্যমন্ত্রী, ‘বেআইনি নির্মাণ’, কড়া ব্যবস্থার নির্দেশ
    প্রতিদিন | ১৮ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝরাতে গার্ডেনরিচে (Gardenrich) নির্মীয়মাণ বহুতল ভেঙে বড়সড় দুর্ঘটনার খবর পেয়ে সোশাল মিডিয়ায় উদ্বেগ প্রকাশ করেছিলেন। সোমবার সকালে মাথায় ব্যান্ডেজ নিয়ে নিজেই চলে গেলেন দুর্ঘটনাস্থলে। সকাল ৯টার একটু পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (CM Mamata Banerjee) পৌঁছে যান গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জি বাগান লেনের ওই এলাকায়। গাড়ি থেকে নেমে হেঁটেই এলাকা পরিদর্শন করেন। আজই তাঁর কপালের সেলাই কাটার কথা।  কিন্তু তার আগে অসুস্থ শরীর নিয়েই মুখ্যমন্ত্রী নেমে পড়লেন প্রশাসনিক কাজে। দুর্ঘটনার (Accident) খবর পেয়ে দুর্গতদের পাশে দাঁড়াতে চলে গেলেন নিজেই। সঙ্গে  পুলিশ কমিশনার বিনীত গোয়েল, মন্ত্রী ফিরহাদ হাকিম, সুজিত বসু ও দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায়। 

    মুখ্যমন্ত্রী জানান, ?রমজান মাসে এমন একটা দুর্ঘটনা ঘটে যাওয়ায় আমরা সকলে অত্যন্ত মর্মাহত। অত্যন্ত ঘিঞ্জি এলাকা এটা এবং বেআইনি কাজের জন্য এই ঘটনা ঘটল। উদ্ধারকাজ দ্রুত হচ্ছে।? স্বজনহারা পরিবারগুলির প্রতি শোকপ্রকাশ করলেন তিনি।  মুখ্যমন্ত্রীর কথায়, ?এই এলাকা অত্যন্ত ঘিঞ্জি। এগুলো একদিনে তৈরি হয়নি। বছরের পর বছর ধরে তৈরি হয়েছে। আমি সবটা ঘুরে দেখেছি। আমাদের পুলিশ টিম, মন্ত্রীরা সকলেই কাজ করেছে সারারাত। আমি মেয়রকে জিজ্ঞেস করছিলাম, এই বহুতল নির্মাণের অনুমতি ছিল কি না। ও জানাল, না ছিল না। বেআইনিভাবে নির্মাণ হচ্ছিল। সেই কারণেই এটা ঘটল। আশেপাশের মানুষজনের বসতির দিকে খেয়াল রাখা হয়নি। আমি অত্যন্ত দুঃখিত। শোকসন্তপ্ত পরিবারগুলির পাশে তো রাজ্য সরকার আছেই। কয়েকজন শুনেছি যে হাসপাতালে ভর্তি রয়েছে। আমি সেখানে যাব। পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করব।? তিনি আরও জানান, ?আমি বলছি, বেআইনি নির্মাণের জন্য এই ঘটনা ঘটল। যারা এর সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কড়া অ্য়াকশন নেওয়া হোক।?

    এর পর এই এলাকা থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী সোজা পৌঁছে যান নিকটবর্তী নার্সিংহোমে। এখানে চিকিৎসাধীন ৭ জন। তাঁদের দেখতে যান মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। পরিবারের সদস্যদেরও আশ্বাস দিয়েছেন তিনি। নার্সিংহোম থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ?আমি দেখে গেলাম। যাঁরা ভর্তি আছে, তাঁদের অবস্থা এখন স্থিতিশীল। আমি স্বাস্থ্য সচিবকে বলেছি, এদিকটা বিশেষ খেয়াল রাখতে। এছাড়া আমাদের প্রশাসনিক কর্তা, জনপ্রতিনিধিরা আছেন। তাঁরা সকলে নজর রাখছেন।?
  • Link to this news (প্রতিদিন)