• ?রাজনীতির সময় পাবেন, এখন মানুষের পাশে থাকুন?, বিরোধীদের জবাব অভিষেকের
    প্রতিদিন | ১৮ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গার্ডেনরিচে (Gardenrich) নির্মীয়মাণ ইমারত ভেঙে দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে চলেছে। এখনও পর্যন্ত তা ছয়। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা। আর তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। বিজেপির তরফে এই দুর্ঘটনাকে ?তৃণমূলের তৈরি বিপর্যয়? বলে সোশাল মিডিয়ায় কটাক্ষ করে পোস্ট করেছে। আর তারই সমুচিত জবাব দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীদের নাম না করে তাঁর পালটা বক্তব্য, রাজনীতি করার সময় পাবেন অনেক। এখন দুর্গত মানুষের পাশে এসে দাঁড়ান, উদ্ধারকাজে সহায়তা করুন। দিল্লিতে বসে এসব টুইট কাম্য নয়।

    সোমবার দক্ষিণ দিনাজপুরের (Dakshin Dinajpur) গঙ্গারামপুরে অভিষেকের জনসভা। সেখানে যাওয়ার পথেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে গার্ডেনরিচের দুর্ঘটনা নিয়ে দুঃখপ্রকাশ করেন। তাঁর কথায়, ?ওখানে যা ঘটেছে, তা মর্মান্তিক। এখনও উদ্ধারকাজ চলছে। আমি আশা করি, পুলিশ-প্রশাসন-উদ্ধারকারী সকলে সমন্বয় করে অত্যন্ত তৎপরতা, দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ শেষ করবে।? এর পরই তিনি বলেন, ?আর বিরোধীদের বলব, আপনারা রাজনীতি করার সময় অনেক পাবেন। ২৪ ঘণ্টাও কাটেনি। রাজনীতি করতে হলে ৪৮ ঘণ্টা পরে করুন। এখন উচিত, দুর্ঘটনাস্থলে গিয়ে মানুষের পাশে দাঁড়ানো।?

    এদিকে, গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জি বাগান লেনে বেআইনিভাবে নির্মীয়মাণ বহুতল দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়েই চলেছে। রবিবার মাঝরাতের পর সোমবার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা আকবর আলি, রিওয়াজ আলম এবং মহম্মদ ওয়াশিককে মৃত বলে জানানো হয়। পরে শামা বেগম, হাসিনা খাতুন নামে দুই মহিলার মৃত্যু হয়। দুপুরের দিকে মহম্মদ ইমরান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর মধ্যে মহম্মদ ওয়াশিকের বয়স মাত্র ১৯। 
  • Link to this news (প্রতিদিন)