• চিন্তা বাড়ল নেতা হার্দিকের, প্রথম ম্যাচে কি খেলতে পারবেন দলের অন্যতম সেরা ব্যাটার?
    আনন্দবাজার | ১৯ মার্চ ২০২৪
  • আইপিএলে নতুন নেতার অধীনে নামতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার বদলে এ বার নেতা হার্দিক পাণ্ড্য। তবে মুম্বইয়ের নেতা হিসাবে প্রথম যাত্রাটা সুখের হচ্ছে না হার্দিকের। ২৪ মার্চ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি হয়তো পাচ্ছেন না সূর্যকুমার যাদবকে। গোড়ালির অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি সূর্য।

    সোমবার সূর্যকে নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মার্ক বাউচার কোনও নির্দিষ্ট উত্তর দিতে পারেননি। নিশ্চিত করতে পারেননি যে বোর্ড সূর্যকে এখনও ফিট ঘোষণা করেছে কি না। সোমবার এবং বুধবার যে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে মুম্বই, সেখানে খেলতে পারবেন না সূর্য। আইপিএলের প্রথম ম্যাচেও তাঁকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

    সোমবার সাংবাদিক বৈঠকে বাউচার বলেছেন, “সূর্য এই মুহূর্তে ভারতীয় দলের চিকিৎসকদের অধীনে রয়েছে। ওদের থেকে খবর পাওয়ার অপেক্ষায় রয়েছি। বিশ্বমানের চিকিৎসকদের নিয়ন্ত্রণে রয়েছে ও। অতীতে অনেক সময়েই চোট-আঘাতের মধ্যে দিয়ে গিয়েছি আমরা। বাকি দলগুলির মতো আমাদেরও কারও কারও ফিটনেস সমস্যা রয়েছে।”

    বাউচারের সংযোজন, “এখন তো হোয়াটস্‌অ্যাপ খুললেই দেখতে পাই কোনও না কোনও দলের ক্রিকেটার ছিটকে গিয়েছে। তবে আমাদের চিকিৎসক দলের প্রতি আস্থা রয়েছে। ওরা ঠিক কাজ করছে। যদি ফিটনেসের জন্য দু’-একজনকে হারাতে হয় তা হলেও কিছু করার নেই। আমাদের সঠিক পথে এগিয়ে গিয়ে পরিবর্ত খুঁজে পেতে হবে।”

    গত ডিসেম্বরে ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে শেষ বার খেলেছিলেন সূর্য। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে শতরান করেন। সেই ম্যাচেই চোট পান।

  • Link to this news (আনন্দবাজার)