• আইপিএল শুরুর আগেই ‘বিপদে’ পড়ে গেলেন অশ্বিন, সাহায্য চাইলেন প্রাক্তন দলের কাছেই
    আনন্দবাজার | ১৯ মার্চ ২০২৪
  • আইপিএলে খেলতে নামবেন আর কিছু দিন পরেই। নিজের দলের হয়ে অনুশীলনও শুরু করে দিয়েছেন। তার মাঝেই ‘বিপদে’ পড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। সাহায্য চেয়েছেন নিজেরই প্রাক্তন দল চেন্নাই সুপার কিংসের কাছে।

    এ বারের আইপিএলে প্রথম ম্যাচে চেন্নাই খেলবে বেঙ্গালুরুর বিরুদ্ধে। ২২ মার্চ চেন্নাইয়ের ঘরের মাঠেই সেই খেলা। অশ্বিনের ছেলেরা সেই ম্যাচ দেখতে চান। কিন্তু ছেলেদের হাতে টিকিটই তুলে দিতে পারছেন না অশ্বিন। তিনি এক্স-এ (সাবেক টুইটার) লিখেছেন, “সিএসকে বনাম আরসিবি ম্যাচের জন্য টিকিটের অবিশ্বাস্য চাহিদা দেখতে পাচ্ছি। আমার সন্তানেরা উদ্বোধনী অনুষ্ঠান এবং ম্যাচ মাঠে বসে দেখতে চায়। চেন্নাই, দয়া করে সাহায্য করো।”

    এই মুহূর্তে অশ্বিন রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন। তবে দীর্ঘ দিন খেলেছেন চেন্নাইয়ের হয়ে। পরে অধুনালুপ্ত পুণে সুপারজায়ান্ট, পঞ্জাব কিংসের হয়ে আইপিএলে খেলেছেন। তবে তাঁর সন্তানেরা মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইকে পছন্দ করেন। অশ্বিন নিজেও চেন্নাইয়ের ছেলে। ঘরের মাঠে পরিবারকে খেলা দেখাতে চেয়েও পারছেন না ভারতের অফস্পিনার। বাধ্য হয়ে সাহায্য চেয়েছেন প্রাক্তন দলের কাছে।

    সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়ে ধোনির ভূয়সী প্রশংসা করেছিলেন অশ্বিন। বলেছিলেন, “২০০৮ সালে চেন্নাইয়ের সাজঘরে ম্যাথু হেডেন, ধোনির মতো তারকাদের সঙ্গে সময় কাটিয়েছিলাম। গোটা প্রতিযোগিতাতেই বসে কাটাই। মুথাইয়া মুরলীধরন যে দলে ছিল সেখানে কী করে সুযোগ পাব? তখনই এগিয়ে এসেছিল ধোনি। এই একটা কারণেই ধোনির কাছে সারা জীবন কৃতজ্ঞ থাকব। ও আমার জন্য যা করেছে তা ভোলার নয়। ক্রিস গেলের বিরুদ্ধে আমার হাতে নতুন বল তুলে দিয়েছিল।”

  • Link to this news (আনন্দবাজার)