• গার্ডেনরিচে রাজ্যপাল, বহুতল বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা সিভি আনন্দ বোসের
    প্রতিদিন | ১৯ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গার্ডেনরিচে (Garden Reach) রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার বিকেল পাঁচটা নাগাদ গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জি বাগান লেনে যেখানে নির্মীয়মাণ বহুতলটি ভেঙে পড়েছে, সেই এলাকা পরিদর্শন করেন রাজ্যপাল। কথা বলেন বাসিন্দাদের সঙ্গে। বেশ কিছুক্ষণ সেখানে ছিলেন তিনি। এর পর হাসপাতালেও যান তিনি। আর্থিক সাহায্য ঘোষণা করেন তিনি।  

    রবিবার মাঝরাতে কলকাতার বুকে ঘটেছে বড়সড় দুর্ঘটনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, গার্ডেনরিচে (Gardenrich) নির্মীয়মাণ বহুতল ভেঙে প্রাণহানি হয়েছে ৭ জনের। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। কারণ, ভেঙে পড়া বহুতলের নিচে এখনও অনেকে আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। আহতের সংখ্যা ছাড়িয়েছে ১৫। রাতভর চলেছে উদ্ধারকাজ। রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম নিজে দাঁড়িয়ে থেকে উদ্ধারকাজের তদারকি করেছেন। সঙ্গে ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসুও। সোমবার সকালে এনডিআরএফ-এর একটি দল যায় উদ্ধারকাজের জন্য।

    দুর্ঘটনার খবর পেয়ে সোশাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেন। এদিন সকালে দুর্ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে গিয়ে আহতদের দেখেও আসেন তিনি। সোমবার বিকেলে গার্ডেনরিচে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Anand Bose)। দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন তিনি। কথা বলেন এলাকার বাসিন্দাদের সঙ্গে। এর পর হাসপাতালে পৌঁছে যান রাজ্যপাল। কথা বলেন আহত ও তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে। আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেন। সেখান থেকেই রাজ্যকে তোপ দাগেন রাজ্যপাল। 
  • Link to this news (প্রতিদিন)