• ২৪ ঘণ্টা পার, গার্ডেনরিচে কংক্রিটের নিচে এখনও আটকে বেশ কয়েকজন, উদ্ধারকাজে সাময়িক বিরতি
    প্রতিদিন | ১৯ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪ ঘণ্টা পার। এখনও গার্ডেনরিচের (Garden Reach) ধ্বংসস্তূপে আটকে বেশ কয়েকজন। এদিকে অন্ধকারের জেরে প্রায় ২১ ঘণ্টা পর সাময়িকভাবে বন্ধ করা হল উদ্ধারকাজ। শেষ পাওয়া খবর অনুযায়ী, বহুতল বিপর্যয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৯ জনের।

    রবিবার রাত। ঘড়ির কাঁটায় তখন ১২টা। তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল গার্ডেনরিচের নির্মীয়মাণ বহুতল। তার পর থেকে এলাকাজুড়ে শুধুই কান্না, আর্তনাদ আর পুলিশ ও উদ্ধারকারী দলের তৎপরতা। যুদ্ধকালীন তৎপরতায় আটকে থাকা বাসিন্দাদের উদ্ধারের কাজ চলেছে। দিনভর বহু মানুষকে উদ্ধার করে ভর্তি করা হয়েছে হাসপাতালে। শেষ পাওয়া খবর অনুযায়ী, মৃতের সংখ্যা ৯। তবে মৃত্যু আরও বাড়ার আশঙ্কা রয়েছে। এখনও কংক্রিটের নিচে বেশ কয়েকজন আটকে আছে বলে অনুমান উদ্ধারকারীদের।

    এদিকে সোমবার রাতে আলোর অভাবে উদ্ধারকাজে রীতিমতো বেগ পেতে হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। সেই কারণেই রাতের দিকে সাময়িকভাবে উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে বলে খবর। তবে দ্রুতই আবার কাজ শুরু করা হবে বলে জানা গিয়েছে। এদিকে এখনও ধ্বংসস্তূপের নিচে বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। প্রসঙ্গত, ভোটের মুখে গার্ডেনরিচ কাণ্ডকে হাতিয়ার করতে মরিয়া বিরোধীরা। বারবার পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে তাঁদের তরফে। এদিকে ইতিমধ্যেই ওই নির্মাণ যে বেআইনি তা পুরসভার তরফে মেনে নেওয়া হয়েছে। যা নিয়ে চর্চা চলছে বিভিন্ন মহলে। এসবের মাঝেই গার্ডেনরিচ কাণ্ডের তদন্তভার হাতে নিয়েছে লালবাজারের হোমিসাইড শাখা। 
  • Link to this news (প্রতিদিন)