• গার্ডেনরিচে অবৈধ বহুতল ভাঙল কেন? CBI তদন্ত চেয়ে হাই কোর্টে বিজেপি নেতা রাকেশ সিং
    প্রতিদিন | ১৯ মার্চ ২০২৪
  • গোবিন্দ রায়: গার্ডেনরিচে নির্মীয়মান অবৈধ বহুতল ভাঙল কেন? সিবিআই তদন্ত চেয়ে হাই কোর্টের দ্বারস্থ বিজেপি নেতা রাকেশ সিং। মঙ্গলবার মামলা দায়েরের অনুমতি চেয়ে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে আবেদন করেছিলেন। সেই আবেদন পাওয়ার পরই দায়ের হল মামলা। মামলার শুনানি হতে পারে ২১ মার্চ। উল্লেখ্য, বন্দর এলাকায় বেআইনি বহুতল নির্মাণের বিরুদ্ধে সরব হয়ে বছর দুয়েক আগে ইডিকে চিঠি দিয়েছিলেন তিনি।

    রবিবার মাঝরাতে গার্ডেনরিচে নির্মীয়মান বহুতল ভেঙে প্রাণ গিয়েছে ৯ জনের। এখনও নিখোঁজ অনেকে। এই দুর্ঘটনার পরই খবরের শিরোনামে আসেন বন্দর এলাকার প্রাক্তন কংগ্রেস ও অধুনা বিজেপি নেতা রাকেশ সিং। সাংবাদিক সম্মেলন করে জানান, ২০২২ সালে ১৬ ফেব্রুয়ারি ইডিকে চিঠি দিয়েছিলেন। চিঠিতে রাকেশ জানিয়েছিলেন, কলকাতা পুরসভার ৮ ওয়ার্ডে বেআইনি বহুতল নির্মাণ চলছে। এর মধ্যে রয়েছে ৭৫, ৭৬, ৭৭, ৭৮, ৮০, ১৩৩, ১৩৪ এবং ১৩৫। রবিবার এই ১৩৪ নম্বর ওয়ার্ডেই ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। 

    চিঠি দিয়ে জানিয়েছিলেন সুপ্রিম কোর্ট ও কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি, রাজ্যপাল, মুখ্যমন্ত্রী, পুর ও নগরোন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী, বিধানসভার স্পিকার, কলকাতা পুরসভার চেয়ারপার্সন, রাজ্যের পুর কমিশনার, কলকাতার পুলিশ কমিশনার এবং ডিজি (দমকল)-কে। এবার হাই কোর্টে মামলা করলেন রাকেশ সিং। 
  • Link to this news (প্রতিদিন)