• সদগুরুর এমার্জেন্সি ব্রেন সার্জারি, ফোনে খোঁজ নিলেন খোদ প্রধানমন্ত্রী
    আজ তক | ২১ মার্চ ২০২৪
  • ইশা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং আধ্যাত্মিক গুরু সদগুরু জগ্গি বাসুদেবের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে। সদগুরু গত চার সপ্তাহ ধরে প্রচণ্ড মাথাব্যথায় ভুগছিলেন। ব্যথার তীব্রতা সত্ত্বেও, তিনি তার স্বাভাবিক দৈনিক সময়সূচী এবং সামাজিক ক্রিয়াকলাপ চালিয়েছিলেন এবং এমনকি ৮ মার্চ ২০২৪-এ মহা শিবরাত্রি উদযাপন করেছিলেন। মস্তিষ্কের অস্ত্রোপচারের পরে সদগুরু একটি ভিডিও বার্তা প্রকাশ করেন এবং বলেছিলেন যে মস্তিষ্কের অস্ত্রোপচারের পরেও তার অবস্থা এখনও ঠিক আছে। X-এ পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'সদগুরুর সঙ্গে কথা বলেছি এবং তাঁর সুস্বাস্থ্য এবং দ্রুত আরোগ্য কামনা করেছি।'

    ১৫ মার্চ তার অবস্থার অবনতি হলে তিনি দিল্লির ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট নিউরোলজিস্ট ডাঃ বিনীত সুরির সাথে টেলিফোনে ৩:৪৫ মিনিটে পরামর্শ করেন। ডাঃ সুরি অবিলম্বে সাব-ডুরাল হেমাটোমা সন্দেহ করেন এবং অবিলম্বে এমআরআই করার নির্দেশ দেন। একই দিন বিকেল সাড়ে ৪টায়, ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালে সদগুরুর মস্তিষ্কের এমআরআই করা হয় এবং মস্তিষ্কে ব্যাপক রক্তক্ষরণ ধরা পড়ে।

    ডক্টর বিনীত সুরি, ডাঃ প্রণব কুমার, ডাঃ সুধীর ত্যাগী এবং ডাঃ এস চ্যাটার্জি-সহ ডাক্তারদের একটি দল দ্বারা সদগুরুর চিকিৎসা করা হয়েছিল এবং ১৭ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ অপসারণের জন্য জরুরি মস্তিষ্কের অস্ত্রোপচার করা হয়েছিল। অস্ত্রোপচারের পর সদগুরুকে ভেন্টিলেটর থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

    চিকিৎসার সময় জানা যায়, তার মস্তিষ্কে ৩-৪ সপ্তাহ ধরে রক্তক্ষরণ হচ্ছিল। সদগুরুকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়েছে। ১৭ মার্চ, ২০২৪ তারিখে তাঁকে ডক্টর বিনীত সুরির তত্ত্বাবধানে ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সিটি স্ক্যানে জানা যায় যে মস্তিষ্কে ফোলাভাব উল্লেখযোগ্যভাবে বেড়েছে এবং অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৭ মার্চ, তার মস্তিষ্কের জরুরী অস্ত্রোপচার করা হয়। বর্তমানে সদগুরুর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।

     
  • Link to this news (আজ তক)