• BJP ছাড়ছেন বরুণ গান্ধী! প্রার্থী হতে পারেন পিলিভিট থেকে
    আজ তক | ২১ মার্চ ২০২৪
  • ভারতীয় জনতা পার্টি  উত্তরপ্রদেশের পিলভিট লোকসভা আসন থেকে এখনও প্রার্থী ঘোষণা করেনি, কিন্তু বরুণ গান্ধী নির্বাচনী ময়দানে নামার  মনস্থির করে ফেলেছেন। অর্থাৎ বিজেপি টিকিট দিক বা না দিক, বরুণ গান্ধী পিলিভিট থেকে নির্বাচনে লড়বেন বলে ঠিক হয়েছে। মনোনয়নের প্রথম দিনে, বরুণ গান্ধীর ব্যক্তিগত সচিব পিলিভিট  লোকসভা আসনের জন্য চার সেটে মনোনয়নপত্র কিনেছেন।

    বিদায়ী সাংসদ বরুণ গান্ধীর  প্রতিনিধি কমল কান্ত, সংসদীয় অফিসের প্রতিনিধি দীপক পান্ডে এবং অ্যাডভোকেট এমআর মালিক বরুণ গান্ধীর নামে ফরম নিয়েছেন পিলিভিট থেকে। এর পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে বরুণ গান্ধী শুধুমাত্র পিলিভিট লোকসভা আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এখন প্রশ্ন উঠতে শুরু করেছে  যে বিজেপি যদি বরুণ গান্ধীকে টিকিট না দেয় তবে তিনি কি স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন নাকি সমাজবাদী পার্টির দিকে যাবেন?

    তিনি ২০১৯ সালে সংসদ  হয়েছিলেন 
    তাঁর রাজনৈতিক দল এখনও সিদ্ধান্ত না নিলেও, এটি স্পষ্ট যে বরুণ গান্ধী পিলিভিট  থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্থির করেছেন। পাশাপাশি বিজেপির কাছে চ্যালেঞ্জও রয়েছে যে বিজেপি যদি পিলিভিট  থেকে অন্য কাউকে টিকিট দেয়, তবে বরুণ গান্ধী বিজেপি প্রার্থীর বিরুদ্ধে  নামবেন। বরুণ গান্ধী ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পিলিভিট  লোকসভা আসন থেকে সাংসদ  হয়েছিলেন। তিনি পরাজিত করেছিলেন সমাজবাদী পার্টির প্রার্থী হেমরাজ ভার্মাকে। 

    বিজেপি টিকিট নাও দিতে পারে
    বরুণ গান্ধী নিজের কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে বিবৃতি দিচ্ছেন। মাঝেমধ্যেই তার দলের ওপর অসন্তোষের খবর পাওয়া যাচ্ছে। এর পর থেকেই জল্পনা শুরু হয় পিলিভিট  আসন থেকে বরুণ গান্ধীকে সরিয়ে দেওয়া হতে পারে। যদিও বিজেপি এখনও এখান থেকে তাদের প্রার্থী দেওয়ার ঘোষণা করেনি। সূত্রের খবর, এসপি বরুণ গান্ধীকে  টিকিট দেওয়ার কথা ভাবছে। 

    এখন পর্যন্ত শুধুমাত্র বিএসপি তাদের প্রার্থী দিয়েছে
    পিলিভিট  আসনে প্রথম দফায় নির্বাচন হওয়ার কথা। আজ ২০ মার্চ থেকে মনোনয়ন প্রক্রিয়া শুরু হচ্ছে। মনোনয়নের শেষ তারিখ ২৮ মার্চ। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৮ মার্চ এবং প্রথম ধাপে ভোট হবে ১৯ এপ্রিল। এখনও অবধি কেবল বিএসপি পিলিভিট  আসন থেকে আনিস আহমেদকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছে। এসপি এবং বিজেপি এখনও তাদের প্রার্থী ঘোষণা করেনি। 
  • Link to this news (আজ তক)