• ভোট ঘোষণার পরই রাজ্যে টাকা-মদের ফোয়ারা! ইতিমধ্যে বাজেয়াপ্ত ৮১ কোটির নগদ ও সুরা
    প্রতিদিন | ২১ মার্চ ২০২৪
  • সুদীপ রায়চৌধুরী: নির্বাচন ঘোষণার চারদিনের মধ্য়ে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার হল বিপুল অঙ্কের টাকা ও মদ। উদ্ধার হওয়া অর্থ ও মদের দাম যোগ করলে অঙ্কটা ৮১ কোটিরও বেশি। এমনই জানিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

    গত শনিবার ভোটের দিনক্ষণ ঘোষণা হয়েছে। এর পর থেকে রাজ্যজুড়ে কড়া নজর রেখেছে কমিশন। জোরকদমে চলছে তল্লাশি অভিযান। সেখানেই উদ্ধার হয়েছে বিপুল নগদ টাকা ও মদের বোতল। যার মূল্য ৮১ কোটি ২০ লক্ষ টাকা। স্বাভাবিকভাবেই ভোট শুরুর আগেই এত নগদ ও মদ উদ্ধার হওয়ায় চোখ কপালে উঠেছে নির্বাচনী আধিকারিকদের। জানা গিয়েছে, এর মধ্যে রাজ্যের আবগারি দপ্তর অভিযান চালিয়ে ২১ কোটি টাকার মদ উদ্ধার করেছে। 

    ভোটের বিনিময়ে টাকা কিংবা মদ! নির্বাচনের আগের রাতে টাকা ছড়িয়ে ভোট কিনে নেওয়ার ট্রেন্ড চলে আসছে বছরের পর বছর ধরে। এবার সেই প্রেক্ষিতেই রাজ্যের ছটি কেন্দ্রকে ‘আর্থিক স্পর্শকাতর’ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। কমিশনের স্পর্শকাতর তালিকায় রয়েছে দার্জিলিং, মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, আসানসোল, বনগাঁ এবং কলকাতা উত্তর কেন্দ্রের নাম।

    উল্লেখ্য, ভোটের আগে থেকেই এবার কড়া কমিশন। চলছে নজরদারিও। ইতিমধ্যে দিনহাটার অশান্তি নিয়েও মৌখিক রিপোর্ট তলব করেছে কমিশন। পুলিশের কাছে জানতে চাওয়া হয়েছে, ঠিক কী ঘটেছিল দিনহাটায়।
  • Link to this news (প্রতিদিন)