• কৃষ্ণার আমলে বিধাননগরের দুই ওয়ার্ডে ৩০০-র বেশি বেআইনি নির্মাণ! বিস্ফোরক সব্যসাচী
    প্রতিদিন | ২১ মার্চ ২০২৪
  • স্টাফ রিপোর্টার: গার্ডেনরিচ কাণ্ডের আবহে বিস্ফোরক সব‌্যসাচী দত্ত। বিধাননগরের মেয়রের বিরুদ্ধে কার্যত তোপ দেগেছেন তিনি। বিধাননগর দুটো ওয়ার্ড মিলিয়ে তিনশোর উপর বেআইনি বাড়ি! অভিযোগ করলেন বিধাননগরের পুরসভার চেয়ারম‌্যান সব‌্যসাচী দত্ত।

    সম্প্রতি গার্ডেনরিচে বেআইনি বহুতল ভেঙে প্রাণ হারিয়েছেন দশজন। ঘটনায় বোরোর ইঞ্জিনিয়ারদের আরও সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন ফিরহাদ। তার মধ্যেই এবার বেআইনি বহুতল নির্মাণ নিয়ে বিস্ফোরক অভিযোগ করলেন সব‌্যসাচী দত্ত। জানালেন, বিধাননগরে মাত্র দু’টি ওয়ার্ডে তিনশোর বেশি বেআইনি বাড়ি রয়েছে। যা হয়েছে বর্তমান মেয়র কৃষ্ণা চক্রবর্তীর আমলে।

    যদিও এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন কৃষ্ণা। জানিয়ে দিয়েছেন, তাঁর আমলে কোনও বেআইনি বাড়ি হয়নি। মিথ্যে অভিযোগ করছেন সব‌্যসাচী। যদিও প্রাক্তন এবং বর্তমান মেয়রের অভিযোগ পালটা অভিযোগ ঘিরে রীতিমতো সরগরম বিধাননগরের রাজনীতিও। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, সব যে আইন মেনে হয়েছে তেমনটা নয়। বেআইনি বাড়ি নির্মাণ বন্ধ করতে যিনিই পদে থাকুন তাঁকে আরও কড়া হতে হবে।

    প্রসঙ্গত, গার্ডেনরিচের বহুতল বিপর্যয় নিয়ে তোলপাড় রাজ্য। প্রাণ গিয়েছে ১০ জনের। প্রশ্নের মুখে পুরসভার ভূমিকা। এমন পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বেআইনি নির্মাণের খবর আসছে। সেই বিতর্কে ঘি ঢালল সব্যসাচীর এহেন মন্তব্য, মনে করছে ওয়াকিবহাল মহল। 
  • Link to this news (প্রতিদিন)