• বহরমপুরে অধীর, কংগ্রেসের প্রার্থী তালিকায় বর্ষীয়ান প্রদীপ-নেপালও
    আজ তক | ২২ মার্চ ২০২৪
  • বাংলায় প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। প্রথম দফায় ৮টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। প্রত্যাশিতভাবে বহরমপুর আসনে কংগ্রেসের প্রার্থী অধীর চৌধুরী। এছাড়া প্রার্থী করা হয়েছে প্রদীপ ভট্টাচার্য ও নেপাল মাহাতোর মতো বর্ষীয়ান নেতাদেরও। 

    কংগ্রেস যে ৮ আসনে প্রার্থী দিয়েছে, তার মধ্যে বামেদের তরফে কোনও প্রার্থী দেওয়া হয়নি। যদিও সিপিএমের সঙ্গে জোট হচ্ছে না বলে আগেই জানিয়েছিলেন অধীর চৌধুরী। তিনি দাবি করেছিলেন, সিপিএমের সঙ্গে বিভিন্ন আসনে সমঝোতা হয়েছে। বলে রাখি, ইতিমধ্যেই ১৬টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছেন বাম নেতৃত্ব। শরিকদলগুলির পুরনো আসন তাদের ছাড়া হয়েছে।
        একনজরে কংগ্রেসের প্রার্থী তালিকা

    রায়গঞ্জ- আলি ইমরান রামজ
    মালদা উত্তর- মোস্তাক আলম
    মালদা দক্ষিণ- ইশা খান চৌধুরী 
    জঙ্গিপুর- মুর্তাজা হোসেন (বকুল)
    বহরমপুর- অধীররঞ্জন চৌধুরী
    কলকাতা উত্তর- প্রদীপ ভট্টাচার্য
    পুরুলিয়া- নেপাল মাহাতো
    বীরভূম- মিল্টন রশিদ 

    সূত্রের খবর, কংগ্রেসের সঙ্গে সিপিএমের জোটে বাধা হয়ে দাঁড়িয়েছে বাম শরিকদের জেদও। তারা কেউই নিজেদের আসন ছাড়তে চায়নি। যা নিয়ে এ দিন উষ্মা গোপন করেননি অধীর। তাঁর বক্তব্য,'আমরা আলিপুরদুয়ার চেয়েছিলাম বামেদের কাছে। ওরা দেবে বলেছিল প্রথমে। তার পর শুনলাম আরএসপি বলে কোন পার্টি আছে তাদের দিয়ে দিয়েছে'। তবে আলিপুরদুয়ারে কোনও প্রার্থী কংগ্রেসের প্রার্থী তালিকায় নেই। প্রথম তালিকায় উত্তরবঙ্গেই জোর দেওয়া হয়েছে, বিশেষ করে মালদা ও মুর্শিদাবাদ জেলায়। 

    ইতিমধ্যেই রাজ্যের ১৬টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে সিপিএম। এর মধ্যে মুর্শিদাবাদ ও মালদা নেই। নতুন প্রার্থীদের নাম ঘোষণা করে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু স্পষ্ট করেছিলেন,কংগ্রেসের জন্য দরজা খোলা রয়েছে। 

    এ দিনই ৮ আসনে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করেছে আইএসএফ।  মালদা উত্তরে তাদের প্রার্থী মহম্মদ সাহেব। মুর্শিদাবাদে লড়াই করছেন হাবিব শেখ। কংগ্রেসের প্রার্থী ঘোষণার সঙ্গে সঙ্গে মুর্শিদাবাদ ও মালদা উত্তর আসনে চতুর্মুখী লড়াইয়ের মঞ্চ তৈরি হল। 
  • Link to this news (আজ তক)