• বড় খবর : ইউনিক নম্বর সহ নির্বাচনী বন্ড আপলোড করল নির্বাচন কমিশন
    আজ তক | ২২ মার্চ ২০২৪
  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-র জমা দেওয়ার পরেই বৃহস্পতিবার ইউনিক নম্বর সহ নির্বাচনী বন্ডের সমস্ত বিবরণ তাদের ওয়েবসাইটে আপলোড করল নির্বাচন কমিশন। বৃহস্পতিবারই সুপ্রিম কোর্টে একটি হলফনামা দাখিল করে এসবিআই। তাতে তারা জানায় যে আদালতের নির্দেশ মতো নির্বাচন কমিশনের কাছে ইউনিক নম্বর সহ নির্বাচনী বন্ডের সমস্ত বিবরণ দেওয়া হয়েছে।

    স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান দীনেশ কুমার খারা হলফনামায় শীর্ষ আদালতকে বলেছেন, "২১ মার্চ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার দখলে থাকা নির্বাচনী বন্ডগুলির সমস্ত বিবরণ ভারতের নির্বাচন কমিশনকে দিয়েছে।' ইউনিক বন্ড নম্বর হল সেটাই যা ক্রেতা এবং প্রাপক রাজনৈতিক দলের মধ্যে সংযোগ প্রকাশ করবে।

    ইউনিক বন্ড নম্বর প্রকাশ পাওয়াতে বন্ডের ক্রয়কারীর নাম, তার মূল্য এবং একটি বন্ড নম্বর, যে দল এটি ক্যাশ করেছে তার নাম, রাজনৈতিক দলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের শেষ চারটি সংখ্যা জানা যাবে। যাইহোক, এসবিআই চেয়ারম্যান বলেছেন যে সমস্ত রাজনৈতিক দলগুলি বন্ডের মাধ্যমে টাকা নিয়েছে তাদের সম্পূর্ণ ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর এবং কেওয়াইসি বিশদ প্রকাশ করা হয়নি। কারণ এটি এই অ্যাকাউন্টগুলির সুরক্ষার সঙ্গে আপস করতে পারে। এসবিআই আরও বলেছে যে নিরাপত্তার কারণে ক্রেতাদের কেওয়াইসি বিশদ প্রকাশ করা হয়নি।
  • Link to this news (আজ তক)