• এবার বিহারের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ, শ্রমিকের মৃত্যু, বহু চাপা পড়ার আশঙ্কা
    আজ তক | ২২ মার্চ ২০২৪
  • বিহারের সুপোলে একটি বড় দুর্ঘটনার ঘটনা ঘটেছে। হঠাৎ কোসি নদীর উপর নির্মিত সেতুর স্ল্যাব পড়ে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায়  এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে  এবং বহু শ্রমিক চাপা পড়ার আশঙ্কা করা হচ্ছে।  সুপল জেলা আধিকারিক কৌশল কুমার বলেছেন যে ভেজা-বাকাউরের মধ্যে মারিচার কাছে  নির্মাণাধীন সেতুর একটি অংশ ভেঙে পড়লে একজন নিহত এবং নয়জন আহত হয়েছেন।

    কতজন শ্রমিক আটকে আছেন তার সঠিক তথ্য পাওয়া যায়নি। বলা হচ্ছে ৩০ জনেরও বেশি মানুষের আটকে পড়ার সম্ভাবনা রয়েছে। ঘটনাস্থলে ত্রাণ ও উদ্ধার কাজ চলছে। ঘটনার খবর পেয়ে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন।

    সুপোলের বাকোরে সেতু নির্মাণের কাজ
    তথ্য অনুযায়ী, সুপোলের বাকোরে সেতু নির্মাণের কাজ চলছে। এ সময় দুর্ঘটনাটি  ঘটল। বলা হচ্ছে, সেতুর গার্ডার পড়ে গেলে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। স্থানীয় লোকজন জানায়, এই সেতুর কাজ করছে ট্রান্স রেল কোম্পানি। ভারত মালা প্রকল্পের আওতায় এই সেতুটি তৈরি হচ্ছে। বলা হচ্ছে, এই সেতু হবে সুপোলের বাকোর থেকে মধুবনী ভেজা পর্যন্ত।

    ত্রাণ ও উদ্ধার কাজ অব্যাহত রয়েছে
    দুর্ঘটনার পর ঘটনাস্থলে ত্রাণ ও উদ্ধার কাজ চলছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে আধিকারিক ও মেডিকেল টিম। সুপোলের এসপি জানিয়েছেন, এই ঘটনায় ৬ জনেরও বেশি আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে ত্রাণ ও উদ্ধার কাজ চলছে।

    বিহারে নির্মাণাধীন সেতুতে দুর্ঘটনা এই প্রথম নয়, এর আগেও এমন বহু ঘটনা ঘটেছে।

    গত বছর ভাগলপুরে ব্রিজ ভেঙে পড়ে
    ২০২৩ সালের জুনে, বিহারের ভাগলপুরে একটি নির্মাণাধীন সেতু ভেঙে পড়ে। খাগরিয়া-আগুয়ানি-সুলতানগঞ্জের মধ্যে নির্মিত সেতু ভেঙে পড়ার একটি ভিডিও সামনে আসে যাতে দেখা যায় নিমেষের মধ্যেই পুরো সেতুটি গঙ্গা নদীতে তলিয়ে যায়। আশ্চর্যের বিষয় হলো দুই বছর আগেও এই সেতুর একটি অংশ ধসে পড়েছিল। ২০১৪ সালে এই সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এই সেতু তৈরিতে  মোট খরচ হয়েছিল ১৭১৭ কোটি টাকা। গত এপ্রিলে ঝড়ের কারণে নির্মাণাধীন এই সেতুর কিছু অংশও ক্ষতিগ্রস্ত হয়।

    উদ্বোধনের আগেই ভেঙে পড়ে সেতুটি
    ২০২২ সালের ডিসেম্বরেও, বেগুসরাইয়ের গন্ডক নদীর উপর সেতুটি একইভাবে ভেঙে পড়েছিল। তাও উদ্বোধনের আগে। ১৪ কোটি টাকা ব্যয়ে গন্ডক নদীর এই সেতুটি নির্মিত হয়েছিল।

    বিহারে আগে ঘটা এমন ঘটনা...
  • Link to this news (আজ তক)