• দোলের দিন ধর্মতলা-হাওড়া রুটে কখন পাবেন মেট্রো, জেনে নিন সময়সূচি
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৪
  • নব্যেন্দু হাজরা: সোমবার দোল। সে উপলক্ষে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা নির্দিষ্ট সময়ের তুলনায় ৭ ঘণ্টা পর থেকে শুরু হবে। শুক্রবার মেট্রো কর্তৃপক্ষের তরফে আরও জানানো হয়েছে, ধর্মতলা-হাওড়া (Esplaned-Howrah Maidan metro service) এবং শিয়ালদহ-সেক্টর ৫ মেট্রো (Sealdha-Sector V metro service) পরিষেবা শুরু হবে ৮ ঘণ্টা পর।

    মেট্রো কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি পেশ করে জানানো হয়েছে, অন্যান্য দিন সকাল ৭ টা থেকে মেট্রো পরিষেবা চালু হয়। তবে দোলের দিন এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে পরিষেবা শুরু হবে দুপুর ৩টে থেকে। ১৩০ টি মেট্রোর পরিবর্তে ওই দিন মেট্রো চলবে মোট ৪২ টি (২১ টি এসপ্ল্যানেড থেকে ও ২১ টি হাওড়া ময়দান থেকে)। ৩টে থেকে ১৫ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাওয়া যাবে। একইভাবে শিয়ালদহ-সেক্টর ৫ রুটেও সকালের পরিবর্তে দুপুর ৩ টে শুরু হচ্ছে পরিষেবা। জানানো হয়েছে, ১০৬ টি মেট্রোর পরিবর্তে ওই দিন মেট্রো চলবে মোট ২২ টি (১১ টি শিয়ালদহ থেকে ও ১১ টি সেক্টর-৫ ময়দান থেকে)। এখানে ২ টি মেট্রোর মধ্যে ৩০ মিনিটের ব্যবধান থাকবে।

    কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড থেকে প্রথম মেট্রো সকাল ৭টার পরিবর্তে ছাড়বে ৩ টেয়। এবং শেষ মেট্রো রাত ৯.৪৫ এর পরিবর্তে ছাড়বে রাত ৮ টায়। সল্টলেক সেক্টর ৫ ও শিয়ালদহ থেকে প্রথম মেট্রো সকাল ৭টার পরিবর্তে ছাড়বে ৩ টেয়। এবং সেক্টর ৫ থেকে শেষ মেট্রো রাত ৯.৪০ এর পরিবর্তে ছাড়বে রাত ৮ টায়। শিয়ালদহ থেকে শেষ মেট্রো রাত ৯.৪৫ এর পরিবর্তে ছাড়বে রাত ৮ টায়।

    অন্যদিকে, মেট্রো কর্তৃপক্ষের তরফে আগেই ঘোষণা করা হয়েছে সোমবার অর্থাৎ ২৫ মার্চ দক্ষিণেশ্বর, দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে দোলের দিন প্রথম মেট্রো পাওয়া যাবে দুপুর আড়াইটেয়। অন্যদিন যেখানে ২৮৮ টি পরিষেবা দেওয়া হয়, সেখানে দোলের দিন মোট ৬০ টি পরিষেবা দেবে মেট্রো রেল। ৩০ টি আপ সার্ভিস ও ৩০ টি ডাউন সার্ভিস। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এদিন প্রথম মেট্রোর সময় বদলালেও রাতের শেষ মেট্রোর সময় একই থাকবে। এছাড়া, ?অরেঞ্জ? এবং ?পারপেল? লাইনে ওইদিন মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)