• গ্রেপ্তারির তীব্র প্রতিবাদ, কেজরির পাশে মমতা, কমিশনে ইন্ডিয়া জোট
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তার হওয়া অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) পাশে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জনগণের ভোটে নির্বাচিত মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে খড়গহস্ত হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলো, এক্স হ্যান্ডেলে এই কথা লিখেছেন তিনি। আরও জানিয়েছেন, কেজরিওয়ালের স্ত্রী সুনীতার সঙ্গে কথাও হয়েছে তাঁর। এছাড়াও কেজরির গ্রেপ্তারির প্রতিবাদে শুক্রবার নির্বাচন কমিশনের কাছে যাবে ইন্ডিয়া জোটের প্রতিনিধি দল। সেই দলে রয়েছেন তৃণমূলের দুজন। 

    বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার হন কেজরি। পরের দিনই এক্স হ্যান্ডেলে দীর্ঘ টুইট করে গ্রেপ্তারির বিরোধিতা করেন তৃণমূল সুপ্রিমো। তাঁর কথায়, ?জনতার ভোটে নির্বাচিত বিরোধী দলের মুখ্যমন্ত্রীদের নিশানা করা হচ্ছে। তাঁরা গ্রেপ্তার হচ্ছেন। কিন্তু যাদের বিরুদ্ধে ইডি, সিবিআইয়ের অভিযোগ রয়েছে তাঁরা বিজেপিতে গিয়ে দিব্যি নিজেদের কাজ চালিয়ে যাচ্ছেন। এটা গণতন্ত্রের উপর বিরাট আঘাত। জনতার ভোটে নির্বাচিত দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারিতে আমি তীব্র প্রতিবাদ জানাই।?

    মমতা আরও জানান, কেজরিওয়ালের স্ত্রী সুনীতার সঙ্গে তাঁর কথা হয়েছে। আপ সুপ্রিমোর পাশে থাকার বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে জানিয়েছেন, কেজরির গ্রেপ্তারির বিরোধিতা করে একজোট হয়ে প্রতিবাদ করবে ইন্ডিয়া জোট। শুক্রবার নির্বাচন কমিশনে যাবে ইন্ডিয়া জোটের প্রতিনিধি দল। আদর্শ আচরণ বিধি কার্যকর হওয়ার পরে ইচ্ছাকৃতভাবে নিশানা করা হচ্ছে বিরোধীদের, তার তীব্র প্রতিবাদ করবে ইন্ডিয়া জোট। প্রতিনিধি দলে রয়েছেন তৃণমূলের দুই সদস্য। রাজ্যসভার দুই সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং নাদিমুল হক থাকবেন প্রতিনিধি দলে।
  • Link to this news (প্রতিদিন)