• রামের নামে জালিয়াতি অযোধ্যায়, ২ হাজারের বিনিময়ে আগে দর্শন, তদন্তের নির্দেশ
    আজ তক | ২৩ মার্চ ২০২৪
  • রাম জন্মভূমি মন্দিরে রামলালার মূর্তি প্রতিষ্ঠার পর বহু ভক্ত সেই মূর্তি দর্শন করতে চাইছেন। এই পরিস্থিতিতে কিছু জালিয়াত তৎপর হয়ে উঠেছে যারা টাকা হাতিয়ে মানুষকে দর্শনের প্রলোভন দিচ্ছে। আশ্চর্যের বিষয় হল এই লোকেরা মন্দির ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রায়ের পরিচিত এক এনআরআইকে দর্শনের জন্য ২ হাজার টাকা নিয়েছে বলে অভিযোগ।

    চম্পত রাই (সাধারণ সম্পাদক শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট) বলেছেন, আমি আপনাকে সুগম দর্শন এবং ভিআইপি দর্শন থেকে নিজেকে বাঁচাতে অনুরোধ করছি। ভিআইপি দর্শনের নামে অনেকেই অযোধ্যায় কিছু বেআইনি কাজ শুরু করেছেন। একজন বিদেশী নাগরিক, যিনি ঈশ্বরের কৃপায় আমার পুরানো পরিচিত ছিলেন, এসে আমার সামনে দাঁড়ালেন এবং বললেন যে তিনি ২ হাজার টাকা দিয়ে দর্শন করতে এসেছেন।

    চম্পত রাই বলেন, অযোধ্যার কোনও মন্দিরে টাকা নিয়ে দর্শন নেওয়ার প্রথা নেই। হনুমানগড়ীতে লক্ষাধিক মানুষ আসেন, দর্শনের টাকা নেন না। রাম জন্মভূমি মন্দিরের বয়স বর্তমানে মাত্র দুমাস। দর্শনে খুব বেশি হলে ১ ঘণ্টা সময় লাগে। সাধারণ দর্শনকারী হয়ে এলেই সবথেকে ভালো দর্শন মেলে।

    দর্শনের জন্য টাকা নেওয়ার ঘটনা বাড়লে এবং ট্রাস্টের কাছে এমন অভিযোগ পৌঁছতে শুরু করলে, অ্যাকশনে আসে অযোধ্যা পুলিশ। এসএসপি রাজ করণ নায়ার এই ঘটনায় একটি তদন্ত দল গঠন করেছেন। যা এই জালিয়াতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের শনাক্ত করছে৷

     
  • Link to this news (আজ তক)