• চতুর্থ প্রার্থী তালিকায় ১৫ জনের নাম ঘোষণা করল বিজেপি
    দৈনিক স্টেটসম্যান | ২৩ মার্চ ২০২৪
  • দিল্লি, ২২ মার্চ ? চতুর্থ প্রার্থী তালিকায় ১৫ জনের নাম ঘোষণা করল বিজেপি। তবে এবারও ব্রাত্য উত্তর প্রদেশ, বাংলার বাকি আসনগুলি। এবারের তালিকাতেও দক্ষিণ ভারতের প্রাধান্য। শুক্রবারের তালিকায় রয়েছে তামিলনাড়ু এবং পুদুচেরি মিলিয়ে মোট ১৫টি আসন।
     
    শিবগঙ্গা আসন থেকে বিজেপি-র টিকিটে লড়ছেন ড. দেবনাথন যাদব, তিরুভাল্লুর থেকে পন ভি বালাগঙ্গাবাথি এবং চেন্নাই নর্থ থেকে আর সি পল কনগরাজ।  তিরুভান্নামালাই থেকে বিজেপি টিকিট দিয়েছে এ অশত্থামন, নামাক্কাল আসন থেকে কে পি রামালিঙ্গম, তিরুপ্পুর আসন থেকে এ পি মুরুগানন্দম, পোলাচ্চি আসন থেকে কে বসন্থরাজনকে।  কারুর আসন থেকে ভি ভি সেন্থিলনাথন, চিদাম্বরম আসন থেকে পি কার্থিয়াইনি, নাগাপাত্তিনম আসন থেকে এস জি এম রমেশ, থাঞ্জাভুর আসন থেকে এম মুরুগান্দনম, মাদুরাই থেকে অধ্যাপক রামা শ্রীনিভাসন, তেনকাসি আসন থেকে বি জন পণ্ডিয়ান এবং ভিরুধুনাগড় আসন থেকে লড়বেন রাধিকা শরথকুমার।  পুদুচেরির লোকসভা আসনটি থেকে এ নামাসসিভায়মকে দাঁড় করানো বিজেপি-র বড় চমক বলে মনে করছে রাজনৈতিক মহল। এন রাঙ্গাস্বামী সরকারের সময় পুদুচেরিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন তিনি।
     
    পাশাপাশি তামিলনাড়ু এবং ত্রিপুরার বিধানসভা উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। ভিলাভানকোড তামিলনাড়ু বিধানসভা উপনির্বাচনে লড়বেন ভি এস নন্থিনী এবং ত্রিপুরার রামনগর বিধানসভা আসনে লড়বেন দীপক মজুমদার।
     
    লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই রাজনৈতিক পারদ ক্রমশ চড়তে শুরু করেছে। একাধিক রাজ্যের আংশিক প্রার্থীতালিকা ঘোষণা করা হয়েছে। বাংলার ২২টি এবং উত্তর প্রদেশের ২৫টি আসনে এখনও প্রার্থী ঘোষণা বাকি। ফলে প্রার্থীদের নাম নিয়ে জল্পনা ক্রমশই বাড়ছে। জলপাইগুড়ি, দার্জিলিং, রায়গঞ্জ, জঙ্গিপুর , কৃষ্ণনগর , ব্যারাকপুর, দমদম, বারাসত, বসিরহাট , মথুরাপুর, ডায়মন্ড হারবার, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর, উলুবেড়িয়া, শ্রীরামপুর , আরামবাগ , তমলুক, ঝাড়গ্রাম, মেদিনীপুর, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর, বীরভূম কেন্দ্রগুলিতে প্রার্থীদের নাম নিয়ে চর্চা এখন তুঙ্গে ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)