• ৫৯ কোটি টাকা ঢুকেছিল BJP-র খাতে, 'রাজসাক্ষীকে' নিয়ে গুরুতর অভিযোগ AAP-এর
    আজ তক | ২৩ মার্চ ২০২৪
  • আবগারি দুর্নীতি মামলায় চাঞ্চল্যকর দাবি করল আম আদমি পার্টি বা আপ। নির্বাচনী বন্ডের মাধ্যমে বিজেপিকে ৫৯ কোটি টাকা দিয়েছেন এই মামলার রাজসাক্ষী সরথ রেড্ডি, শনিবার এমনটাই দাবি করলেন আপ সরকারের মন্ত্রী অতিশী। এই মামলায় বিজেপি সভাপতি জেপি নড্ডার গ্রেফতারির দাবি জানিয়েছেন তিনি। গত বৃহস্পতিবার রাতে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছে কেজরিওয়ালকে। বর্তমানে তিনি ইডি হেফাজতে রয়েছেন। জেল থেকেই সরকার চালানোর কথা জানিয়েছেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ প্রদর্শন করছেন আপ কর্মী-সমর্থকরা। বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে আপ। এবার বিজেপিকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন সে দলের মন্ত্রী। 

    আবগারি দুর্নীতি মামলায় অভযুক্ত সরথ রেড্ডিকে সাক্ষী করা হয়েছে। সরথের বয়ানের উপর ভিত্তি করেই গ্রেফতার করা হয়েছে কেজরিওয়ালকে। সেই সাক্ষীর ভূমিকা নিয়েই এবার প্রশ্ন তুলল আপ। কেজরিওয়ালের দলের তরফে অতীশি জানিয়েছেন, একটি ফার্মা সংস্থা চালান রেড্ডি। ২০২২ সালের নভেম্বর মাসে রেড্ডিকে 
    জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল ইডি। তাঁর দাবি, সেই সময় রেড্ডি জানিয়েছিলেন, তিনি কেজরির সঙ্গে দেখা করেননি। পরের দিন তাঁকে গ্রেফতার করা হয়। কয়েক মাস পর বয়ান বদলান তিনি। আর তারপরেই জামিন পান। 

    এরপরেই অতীশি দাবি করেছেন, নির্বাচনী বন্ডের মাধ্যমে বিজেপিকে প্রথমে ৪.৫ কোটি টাকা দিয়েছিল রেড্ডির সংস্থা। গ্রেফতারির পর বিজেপিকে আরও ৫৫ কোটি টাকা রেড্ডির সংস্থা দিয়েছে বলে দাবি করা হয়েছে। মোট টাকার অঙ্ক ৫৯.৪ কোটি টাকা। এই তথ্য তুলে ধরে নড্ডার গ্রেফতারির দাবি জানিয়েছেন অতীশি। 

    অন্য দিকে, লোকসভা নির্বাচনের আগে কেজরিওয়ালের গ্রেফতারি জাতীয় রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছে। কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার এক্স হ্যান্ডলে মমতা লিখেছেন, 'অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির তীব্র নিন্দা জানাচ্ছি। সুনীতার (কেজরিওয়ালের স্ত্রী) সঙ্গে ব্যক্তিগত ভাবে কথা বলেছি। পাশে থাকার বার্তা দিয়েছি।' এরপরই মুখ্যমন্ত্রী লিখেছেন যে, বিরোধী দলের মুখ্যমন্ত্রীদের নিশানা করা হচ্ছে। অথচ, সিবিআই-ইডির তদন্তে যাঁরা অভিযুক্ত, তাঁরা বিজেপিতে যোগ দেওয়ার পর নিজেদের কাজ চালিয়ে যাচ্ছেন। এটা গণতন্ত্রের উপর নির্মম আঘাত।
  • Link to this news (আজ তক)