• 'ভাল সংগঠক', অভিষেকের গলায়, প্রশংসা, মুচকি হেসে দিলীপ বললেন...
    আজ তক | ২৩ মার্চ ২০২৪
  • ভোটের আগে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা যায় দিলীপ ঘোষের প্রশংসা। তাঁকে 'ভালো সংগঠক' বলে মন্তব্য করেন। কী জবাব দিলেন বিজেপি নেতা? আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। যদিও এখনও পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা প্রকাশ করেনি বিজেপি। দিলীপ ঘোষ এবারও মেদিনীপুরেই প্রার্থী হচ্ছেন নাকি অন্য কোনও লোকসভা কেন্দ্রে তাঁকে দেওয়া হবে তা এখনও স্থির নয়।

    শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেকের মুখে তাঁর প্রশংসায় দিলীপ বলেন, "যে যার দৃষ্টিতে যেভাবে দেখেন। আমি সংগঠনই করেছি। সেটা ওঁর উপলব্ধি। উনি বলেছেন।"

    কেজরিওয়ালকে আরও সাতদিন ইডি হেফাজত রাখার প্রসঙ্গে দিলূীপ ঘোষ বলেন, "অনেক দুর্নীতি করেছেন কেজরিওয়াল। কিন্তু চতুর মানুষ তো, নিজের নামে কিছুই করেননি; অন্যদের ফাঁসিয়েছেন। তদন্তে এখন দেখা যাচ্ছে, সবকিছুর মূলে উনিই আছেন।"

    'লজ্জিত আন্না হাজারে'
    এ-ও বলেন, "আন্না হাজারের মতো সৎ ,সরল ব্যক্তিকে ওরা বোকা বানিয়ে ক্ষমতায় এসেছে। যারা একসময় নিজেদের কট্টর সত্যবাদী বলেছে, কট্টর ইমানদার। তারাই এখন সব থেকে বেইমান প্রমাণিত হচ্ছে। সারা দেশের মানুষকে বোকা বানিয়েছে গরিব মানুষদের টাকা পয়সা বিলিয়ে ভোট লুটেছে। দেশের গণতন্ত্রকে বিকৃত করেছে, রাজনীতিকে বিকৃত করেছে মানুষকে ধোঁকা দিয়েছে।"

    মন্ত্রী চন্দ্রনাথ সিনহার ও স্বরূপ বিশ্বাস প্রসঙ্গে
    তিনি বলেন, "যত দুর্নীতি হয়েছে পশ্চিমবঙ্গে একটার সঙ্গে আরেকটা জড়িয়ে আছে। কোনও না কোনও নেতা কোথাও জড়িয়ে আছে। আরও অনেক নাম আসবে। বিরাট বড় চক্র, সময় লাগবে। স্বরূপ বিশ্বাসের বাড়িতে আইটি হানা প্রসঙ্গে তিনি বলেন, যার যার নাম এসেছে হানা হচ্ছে, তল্লাশি হচ্ছে। এরা কেউ সন্দেহের উপরে নেই।"

    বিজেপির পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা এখনও প্রকাশ হয়নি। এ প্রসঙ্গে তিনি বলেন, বিজেপি পার্টি বড়। সারাদেশে সবচেয়ে বেশি প্রার্থী আমরা দিচ্ছি। সেজন্য বহু জায়গার পরিস্থিতি বিভিন্ন রয়েছে। একেক রাজ্যের পরিস্থিতি এক এক রকম। প্রধানমন্ত্রী ও দেশের বাইরে থাকছেন। পার্লামেন্টারি বোর্ড না বসলে সিদ্ধান্ত নেওয়া যায় না। বারবার আলোচনা হচ্ছে জোট সঙ্গী আছে। বিজেপি তো একটা লোকাল পার্টি নয় যে ৪২টা আসন একদিনে ঘোষণা করে দিল। আমাদেরকে ৫০০টা সিট ঘোষণা করতে হবে। সেই জন্য বারে বারে বসে সিদ্ধান্ত নিতে হয়।
  • Link to this news (আজ তক)