• অবসরের আগে মেসির মতো জিততে চান সুদীপ! তৃণমূল প্রার্থীর মন্তব্য ঘিরে জল্পনা
    প্রতিদিন | ২৩ মার্চ ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ১০ নং জার্সি পরে মেসির মতো মাঠ ছাড়তে চাই! ভোট প্রচারে গিয়ে এমনই কথা শোনা গেল তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা উত্তর কলকাতার (Kolkata Uttar) হেভিওয়েট প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গলায়। আর তাতেই উসকে উঠল হাজারও জল্পনা। আসন্ন লোকসভা ভোটে জেতার পর তাঁর কথায় অবসরের ইঙ্গিতই টের পাচ্ছেন অনেকে। শুক্রবার ১৮ নং ওয়ার্ড এলাকা, বেলেঘাটায় কর্মিসভা তথা তৃণমূলের প্রচার কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandyopadhyay)। মঞ্চে ছিলেন কুণাল ঘোষ-সহ দলের একাধিক নেতা। সেখানে বক্তব্য রাখতে গিয়েই তিনি বলেন, ?মেসির মতো ১০ নং জার্সি পরে মাঠ ছাড়ব।?

    ?ভোট থাকুক মনে/ দেবেন ঘরের কোণে?, শুক্রবারের কর্মিসভায় এভাবেই ভোটপ্রচার করেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকেই তিনি বলেন, ?আমি চারবারের এমএলএ, পাঁচবারের এমপি। এবার জিতলে মেসির মতো ১০ নং জার্সি পরে মাঠ ছাড়ব।? উত্তর কলকাতার ৫ বারের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। লোকসভায় তিনি তৃণমূলের দলনেতা। প্রধানমন্ত্রী মোদি থেকে শুরু করে দিল্লি বিজেপির একাধিক শীর্ষ নেতার সঙ্গে সুসম্পর্ক। অভিজ্ঞতায় ভরপুর সুদীপ বন্দ্যোপাধ্যায়ের উপর চব্বিশের লোকসভা ভোটেও ভরসা রেখেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

    আর তিনি প্রচারে নেমে অবসরের ইঙ্গিত দিলেন। এবারের ভোটে জিতলে জনপ্রতিনিধি হিসেবে মোট ১০ বার নির্বাচিত হবেন সুদীপবাবু। আর তার পরই মেসির মতো মাঠ ছাড়ার ইঙ্গিত দিলেন তৃণমূল প্রার্থী। বিশ্ব ফুটবলে ১০ নং জার্সি পরিহিত লিওনেল মেসির (Lionel Messi) অপ্রতিরোধ্য শক্তির কথা কে না জানে? আর রাজনীতির ময়দানে সুদীপবাবু নিজেকে তুলনা করলেন মেসির সঙ্গে। কর্মিসভা থেকে জানালেন, ভোটে জিতে তিনি ১০ নং জার্সি পরে মাঠ ছাড়বেন।

    যদিও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের এহেন ?ঘোষণা?য় কটাক্ষ করেছেন সদ্য তৃণমূল ত্যাগী তাপস রায় (Tapas Roy)। তাঁর কথায়, ?ওকে অবসর নিতে হবে না। মানুষই হারিয়ে অবসর করিয়ে দেবে। সুদীপের নয়া স্লোগান ?ভোট থাকুক মনে/ দেবেন ঘরের কোণে? নিয়েও খোঁচা দিয়েছেন তাপসবাবু। তিনি বলেন, ?এই স্লোগান তো আমার। বাংলার মানুষের। মানুষের মনে ভোট আছে। আর ভোটকেন্দ্রের কোণে রাখা ইভিএমে তা দেখিয়ে দেবে। নিঃশব্দ বিপ্লব হবে এবার উত্তর কলকাতায় আর গোটা বাংলায়।? উল্লেখ্য, সদ্যই তৃণমূলে নবীন-প্রবীণ দ্বন্দ্বের কোপে পড়েছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তার পর অবশ্য দল তাঁর সঙ্গে ভুল বোঝাবুঝি মিটিয়ে নেয়। সেই অভিমানই কি এবার কার্যত অবসরের সুর হয়ে ঝরে পড়ল তাঁর গলায়? 
  • Link to this news (প্রতিদিন)