• প্রশান্ত কিশোর ?ওভারহাইপড?! প্রাক্তন ভোটকুশলীকে নিয়ে বিস্ফোরক অভিষেক
    প্রতিদিন | ২৩ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগে প্রাক্তন ভোটকুশলী তথা অধুনা রাজনীতিক প্রশান্ত কিশোর এক সাক্ষাৎকারে দাবি করেছিলেন, বাংলার বুকে লোকসভায় (Lok Sabha 2024) চমকপ্রদ ফল করবে বিজেপি (BJP)। এমনকী তৃণমূলকে টপকে গেরুয়া শিবির রাজ্যের ?এক নম্বর দল? হিসাবে উঠে আসতে পারে বলেও ভবিষ্যদ্বাণী করেছিলেন পিকে। এবার সেই পিকে-কে নিয়ে পালটা এল তৃণমূলের তরফে। খোদ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলে দিলেন, প্রশান্ত কিশোরকে নিয়ে বাড়াবাড়ি প্রচার হয়।

    একুশের বিধানসভা নির্বাচনের আগে তাঁদের ?জুটি? বঙ্গ রাজনীতিতে বেশ চর্চায় ছিল। তৃণমূলের প্রচার অভিযান থেকে শুরু করে, স্লোগান তৈরি, দলের অন্দরে কর্পোরেট ধাঁচের আমদানি, সবকিছুই করত প্রশান্তের সংস্থা আই প্যাক। অনেকে বলেন, একুশের বিধানসভায় তৃণমূলের বিরাট জয়ের নেপথ্যের অন্যতম কারিগর ছিলেন এই ভোটকুশলী।

    এমনকী বিধানসভা নির্বাচনের আগে যখন বিজেপি বুক বাজিয়ে দাবি করছিল, ?আব কি বার ২০০ পার?, তখন এই প্রশান্ত কিশোরই (Prashant Kishor) পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে বলেছিলেন, ?বিজেপি ১০০ আসন পেরোলে নিজের পেশা তিনি ছেড়ে দেবেন।? বস্তুত বাংলার বিধানসভা নির্বাচনের পর ভোটকুশলী হিসাবে প্রশান্ত কিশোরের খ্যাতি অনেকটা বেড়ে যায়। তাঁকে নিয়ে সংবাদমাধ্যম থেকে শুরু করে সোশাল মিডিয়া, সর্বত্র রীতিমতো হল্লা শুরু হয়ে যায়।

    নিউজ এইট্টিন নেটওয়ার্কের এডিটর ইস্ট (রিজিওনাল) বিশ্ব মজুমদারকে দেওয়া সাক্ষাৎকারে সেই পিকে সম্পর্কে প্রশ্ন করা হলে অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্ষেপে বলে দিলেন,?প্রশান্ত কিশোর ওভাররেটেড, ওভারহাইপড।? তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বুঝিয়ে দিলেন, পিকে-কে নিয়ে যে পরিমাণ হইচই হয়, সেটা একটু বাড়াবাড়িই। বিহারের ওই ভোটকুশলী প্রয়োজনের তুলনায় বেশিই প্রচারের আলো পান। কেন একথা বললেন অভিষেক? সেটা তিনি স্পষ্ট করেননি। তবে অভিষেকের এই মন্তব্যে এটুকু স্পষ্ট যে প্রশান্তের সঙ্গে আর তেমন যোগাযোগ নেই তৃণমূলের।
  • Link to this news (প্রতিদিন)