• দোলের রং হালকা করতে পারে বৃষ্টি, কোন কোন জেলায়?
    আজ তক | ২৪ মার্চ ২০২৪
  • দোলের দিনও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ২৪ এবং ২৫ মার্চ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কিছু জেলায়। কলকাতাতেও বৃষ্টি হতে পারে। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বুধবার পর্যন্ত রাজ্যের সব জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। আগামী কয়েক দিনের মধ্যেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

    রবিবার উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দোলের দিন অর্থাৎ সোমবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টি হতে পারে। মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

    উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। মঙ্গলবার পর্যন্ত দার্জিলিং-সহ উত্তরের সব জেলায় বৃষ্টি হতে পারে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

    হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসে।
  • Link to this news (আজ তক)