• 'রাহুল ত্রিপাঠী, নাম তো শুনতে রাহোগে', ৭ রানে ৬ উইকেট হারিয়ে জয়, উত্তাল টুইটার
    হিন্দুস্তান টাইমস | ১৪ অক্টোবর ২০২১
  • 'হোয়্যাট আ ম্যাচ'। দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জয়ের সেই শব্দবন্ধনী ট্রেন্ড করছে টুইটার। করবেই না কেন? যে ম্যাচটা নাইটদের হাসতে-হাসতে জেতা উচিত ছিল, সেটা ২৩ বলের পার্থক্যে স্রেফ পালটে গেল। শেষপর্যন্ত রাহুল ত্রিপাঠীর ছক্কায় হাঁফ ছেড়ে বাঁচল কেকেআর। সেইসঙ্গে রীতিমতো উত্তাল হয়ে ওঠে টুইটার।

    প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান বলেন, 'কী দুর্ধর্ষ বোলিং। রাহুল ত্রিপাঠী, নাম তো শুনতে রাহোগে।' ইরফানের প্রাক্তন সতীর্থ যুবরাজ সিং বলেন, 'আমি ক্রিকেট পছন্দ করি না। আমি ভালোবাসি। কী দুর্ধর্ষ ম্যাচ। ফাইনালে পৌঁছানোর জন্য কেকেআরকে অভিনন্দন। ঋষভ পন্ত এবং তাঁর ছেলেদের জন্য খারাপ লাগছে। কিন্তু এটাই খেলা। একটাই বিজয়ী হতে পারে।'

    বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ১৩৫ রানে বেঁধে রাখে কেকেআর। রান তাড়া করতে নেমে দুরন্ত ছন্দে এগোচ্ছিলেন ভেঙ্কটেশ আইয়ার এবং শুভমন গিল। ৪১ বলে ৫৫ রান করেন আইয়ার। গিল এবং আইয়ার ১২.২ ওভারে ৯৬ রান জোড়েন। ১৬ তম ওভারের শেষ বলে দ্বিতীয় উইকেট হারায় কেকেআর। তারপরই কেকেআরের ইনিংসে থরহরিকম্প শুরু হয়। যে ম্যাচটা হাসতে-হাসতে জেতার কথা ছিল, তা জিততেই কালঘাম ছুটে যায় কেকেআরের। ছ'রানে সাত বলে ২৩ বলে সাত রানে ছয় উইকেট হারিয়ে প্রবল চাপ তৈরি হয়। শেষ ওভারে সাত রান বাকি ছিল। পরপর দু'বলে শাকিব আল হাসান এবং সুনীল নারিনকে আউট করে দেন রবিচন্দ্রন অশ্বিন। সেই অবস্থায় শেষ দু'বলে বাকি ছিল ছ'রান। হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়েছিলেন অশ্বিন। সেই বলে ছক্কা মেরে কেকেআরকে ফাইনালে তুলে দেন রাহুল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)