• IT Jobs: বাড়ছে চাহিদা, ৪৫,০০০ ফ্রেশার্সকে নিয়োগ করবে Infosys
    হিন্দুস্তান টাইমস | ১৪ অক্টোবর ২০২১
  • ‌চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে ইনফোসিসে হবে নিয়োগ প্রক্রিয়া। জানা গিয়েছে, ৪৫ হাজার ফ্রেশার্সকে নিয়োগ করবে ইনফোসিস। এর আগে ঠিক করা হয়েছিল ৩৫ হাজার উত্তীর্ণকে নেওয়া হবে। তবে এবারে সেই লক্ষ্যমাত্রা ছাড়িয়ে অনেকটাই বেশি নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ইনফোসিস।

    সংস্থার চিফ অপারেটিং অফিসার প্রবীণ রাও জানান, বাজারে চাহিদা যে হারে বাড়ছে, তার সঙ্গে সামঞ্জস্য রেখে ৪৫ হাজার নিয়োগ করা হবে। পাশাপাশি যাঁদের নিয়োগ করা হবে, তাঁদের প্রশিক্ষিত করার কাজ করা হবে। একইসঙ্গে তাঁদের কেরিয়ার তৈরিতে যাতে উন্নতি হয়, সেই বিষয়টিতেও জোর দেওয়া হচ্ছে। তিনি জানান, 'জুনের শেষে আমাদের পরিকল্পনা ছিল, আমরা ৩৫ হাজার জনকে নিয়োগ করব। কিন্তু ডিজিটাল ক্ষেত্রে চাহিদা বেড়েছে, সেই কথাও মাথায় রেখে আরও বেশি পরিমাণে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হল।' উল্লেখ্য, সেপ্টেম্বরের শেষের হিসাব অনুযায়ী ইনফোসিসে ২ লাখ ৭৯ হাজার ৬১৭ জন কর্মী কাজ করছেন।

    করোনা পরিস্থিতিতে ইনফোসিসে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক হারে উন্নতি হয়েছে। সেভাবে যদি উন্নতি হতে থাকে, তাহলে ২০২২ সালের মার্চের মধ্যে রাজস্ব বৃদ্ধি ১৬.‌৫ থেকে ১৭.‌৫ শতাংশের মধ্যে থাকবে। চলতি আর্থিক বছরে ইনফোসিসে লভ্যাংশের পরিমাণ দাঁড়াবে ৫৪২১ কোটি টাকা। ২০২২ সালের অর্থবর্ষের জন্য অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ট প্রতি শেয়ার পিছু ১৫ টাকা ঘোষণা করা হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)