• Loksabha Election 2024| BJP Candidate List: বসিরহাটে প্রার্থী হিসেবে সন্দেশখালির প্রতিবাদীর নামে শিলমোহর স্বয়ং মোদীর!
    ২৪ ঘন্টা | ২৫ মার্চ ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বসিরহাটে বিজেপি প্রার্থী সন্দেশখালি প্রতিবাদী রেখা পাত্র। কীভাবে? দলের বৈঠকে তাঁর নাম শিলমোহর দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্রম মোদী! সূত্রের খবর তেমনই।

    তখনও লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়নি। প্রথম দফায় বাংলার ২০ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছিল বিজেপি।  আসানসোলে প্রার্থী ছিলেন ভোজপুরী গায়ক-নায়ক পবন সিং। কিন্তু যেদিন নাম ঘোষণা করা হয়, তা পরের দিনই বেঁকে বসেন তিনি। দ্বিতীয় দফায় এবার ১৯ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল গেরুয়াশিবির। কবে? আজ, রবিবার।বাংলার বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন সন্দেশখালির প্রতিবাদী রেখা পাত্র। সন্দেশখালি যে লোকসভা কেন্দ্রের অন্তর্গত, সেই বসিরহাটে থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। সূত্রে খবর, গতকাল শনিবার বিজেপির নির্বাচনী কমিটির বৈঠকে বসিরহাটের প্রার্থীর হিসেবে রেখার নাম প্রস্তাব করেন শুভেন্দু। সঙ্গে সঙ্গে সেই প্রস্তাব সমর্থন করেন মোদী। বলেন, 'সন্দেশখালি বাংলার সবচেয়ে বড় বিষয়। সারাদেশে সন্দেশখালি একটা নাম হয়ে উঠেছে। সেখান থেকে একজন প্রতিবাদী মুখ যদি প্রার্থী হন, তাহলের দলের পকেষ ভালো হবে'।এদিন কলকাতায় শুভেন্দু বলেন, 'পশ্চিমবঙ্গে নারী ই়জ্জত লুণ্ঠনকারী তৃণমূল ও তার যে শাহাজাহান কোম্পানি, তাকে বার্তা দিয়েছে দল। উনি হচ্ছে আন্দোলনের মুখ। অনেকেই করেছেন। কিন্তু একটা তো মুখ থাকে। দু'জনকে দাঁড় করানো যায় না, ৫ জনকেও যায় না।  আন্দোলন অনেকে মিলে করেছে। সবচেয়ে বড় কথা দলিত পরিবারের মহিলা, মৎস্যজীবী পরিবার থেকে আসা। এবং প্রত্যন্ত এলাকা থেকে। ভারতীয় জনতা পার্টিতেই সম্ভব'। এক্স হ্য়ান্ডেলে পোস্ট দিয়ে তৃণমূলকে নিশানা করেছেন বিজেপি নেতা অমিত মালব্য।.এর আগে, ২ সফরে যখন বাংলায় এসেছিলেন, কখন মোদীর মুখেও শোনা গিয়েছিল সন্দেশখালি প্রসঙ্গ। আরামবাগ জনসভায় প্রধানমন্ত্রী বলেছিলেন, 'মা, মাটি, মানুষ, এই ঢোল যে পেটায়, সেই তৃণমূল সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে, তা দেখে দেশ দুঃখিত'। এমনকী, বারাসতের সন্দেশখালির মহিলাদের সঙ্গে কথাও বলেছিলেন তিনি।
  • Link to this news (২৪ ঘন্টা)