• রোজভ্যালির আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ, হাই কোর্টের নির্দেশে খুলল ওয়েবসাইট
    প্রতিদিন | ২৫ মার্চ ২০২৪
  • গোবিন্দ রায়: বেসরকারি অর্থ লগ্নি সংস্থা রোজভ্যালির (Rose Valley) আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ। হাই কোর্টের নির্দেশ মতো একটি ওয়েবসাইট খুলল ?অ্যাসেটস ডিসপোজাল কমিটি?। বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়ম মেনে ওই ওয়েবসাইটে রোজভ্যালির আমানতকারীদের আবেদন করতে হবে। তারই ভিত্তিতে তাদের টাকা ফেরতের ব্যবস্থা করবে কমিটি। ওয়েবসাইটটি হল www.rosevalleyadc.com।

    ২০১৫ সালে একটি মামলার পরিপ্রেক্ষিতে হাই কোর্ট অবসরপ্রাপ্ত বিচারপতি দিলীপ কুমার শেটের নেতৃত্বে একটি অ্যাসেটস ডিসপোজাল কমিটি গঠন করে দেয়। চলতি বছরের শুরুতেই টাকা ফেরানোর প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল। সেই মতো ওই চিটফান্ড সংস্থার প্রতারিতদের টাকা ফেরাতে ইতিমধ্যেই বিচারপতি দিলীপ শেঠের নেতৃত্বে গঠিত কমিটি ওয়েবসাইট তৈরি করে। যার মাধ্যমে আমানতকারীরা টাকা ফিরে পেতে আবেদন করতে পারবেন।

    জানা গিয়েছে, যারা অল্পসংখ্যক বিনিয়োগ করেছিলেন প্রথমে তাদের প্রাপ্য মেটানো হবে। রোজ ভ্যালি সম্পত্তি বিক্রি করে যে অর্থ পাওয়া গিয়েছে তা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে জমা রাখা হয়। জমা অর্থের অংক দাঁড়ায় প্রায় ৮০০ কোটি টাকা। এই টাকা থেকেই প্রতারিত আমানতকারীদের অংক মিটিয়ে দেওয়া হবে।
  • Link to this news (প্রতিদিন)