• 'ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে প্রার্থী হোন',তৃণমূলের চ্যালেঞ্জ নেবেন শুভেন্দু?
    আজ তক | ২৬ মার্চ ২০২৪
  • ডায়মন্ড হারবারই কী এবারে লোকসভায় 'ডায়মন্ড' আসন? সেখানে বিরোধীরা কাকে দাঁড় করাবেন এখনও কেউ জানে না। এখনও প্রার্থী ঘোষণা হয়নি। এরইমধ্যে তৃণমূলের তরফে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। বিজেপিকে ডায়মন্ড হারবার আসন বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারীকে প্রার্থী করার জন্য চ্যালেঞ্জ করেছেন তিনি।

    অবশ্য শুভেন্দু গতবছর তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দেওয়ার চ্যালেঞ্জ নিয়েছিলেন। বাঁকুড়ায় বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছি, আবার হারাব। যেখানে দাঁড়াবেন, সেখান থেকে হারাব! যে কোনও লোকসভা কেন্দ্রে দাঁড়ান। আমি দলের থেকে আপনাকে হারানোর দায়িত্ব চেয়ে নেব। শুধু সংরক্ষিত আসনে দাঁড়াতে পারব না। আর ডায়মন্ড হারবারে অন্য প্রার্থীকে দিয়ে ভাইপোকে হারাব।

     কুণাল বলেছেন, 'আমি শুভেন্দু অধিকারীর সামনে একটি চ্যালেঞ্জ রাখছি। ওপেন চ্যালেঞ্জ। আপনি যদি আমার চ্যালেঞ্জ গ্রহণ করতে পারেন তবে অভিষেকের বিরুদ্ধে লড়াই করুন।'কুণালের বক্তব্য, বিজেপি  ডায়মন্ড হারবার এবং অন্য তিনটি আসন থেকে এখনও কোনও নাম প্রকাশ করতে পারেনি। 

    রবিবার বিজেপি তার প্রার্থীদের পঞ্চম তালিকা প্রকাশ করেছে, যার মধ্যে ১১১টি নাম রয়েছে। এতে বাংলা থেকে ১৯ জনের নাম রয়েছে। বিজেপি এখনও ডায়মন্ড হারবারে একজনও প্রার্থীর নাম ঘোষণা করেনি। ওই আসন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘাঁটি বলে পরিচিত। ৩৬ বছর বয়সী অভিষেক তৃণমূল কংগ্রেস সুপ্রিমো এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো। ২০১৪ সাল থেকে লোকসভায় এই আসনটির প্রতিনিধিত্ব করেছেন তিনি৷ ২০১৯ সালের সাধারণ নির্বাচনে অভিষেক বিশাল ব্যবধানে বিজেপির নীলাঞ্জন রায়কে পরাজিত করেছিলেন তিন লাখের বেশি ভোটে।

    বিজেপির সর্বশেষ প্রার্থীদের তালিকায় অবশ্য বাংলার বেশ কিছু চমক রয়েছে, যার মধ্যে রেখা পাত্র। সমস্যাগ্রস্ত সন্দেশখালির একজন গৃহবধূ। যিনি বসিরহাট আসন থেকে প্রার্থী হয়েছেন৷ পাত্র  শেখ শাহজাহানের নির্যাতনের শিকার বলে জানা গেছে। যাকে গত মাসে বাংলায় ৫ জানুয়ারী এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসারদের ওপর হামলার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। বহিষ্কৃত তৃণমূল কংগ্রেস নেতা সন্দেশখালীতে যৌন নিপীড়ন ও জমি দখলের অভিযোগে প্রধান অভিযুক্ত।

     
  • Link to this news (আজ তক)