• বরানগরে সজল, ভগবানগোলায় ভাস্কর, রাজ্যে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপির
    প্রতিদিন | ২৬ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ব্যুরো: বাংলার দুই বিধানসভা আসনে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি (BJP)। বরানগর অর্থাৎ তাপস রায়ের ছেড়ে যাওয়া কেন্দ্রে বিজেপির হয়ে লড়বেন সজল ঘোষ। এদিকে মুর্শিদাবাদের ভগবানগোলার (Bhagwangola) বিজেপি প্রার্থী ভাস্কর সরকার।

    দেশের লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) সূচি ঘোষণার সময় উপনির্বাচনের দিনক্ষণও জানিয়েছিলেন জাতীয় নির্বাচন কমিশনার রাজীব কুমার। যে রাজ্যে যেদিন ভোট, সেদিনই উপনির্বাচনও হয়ে যাবে বলে জানিয়েছিলেন কমিশনার। ফলে লোকসভা ভোটের আবহেই বাংলার ভগবানগোলা ও বরানগর বিধানসভা কেন্দ্র দুটিতে ভোট হবে। ৭ মে অর্থাৎ তৃতীয় দফায় ভোট ভগবানগোলা আসনে। ১ জুন ভোট হবে বরানগরে। মঙ্গলবার এই দুই আসনের প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। বরানগর থেকে লড়বেন দীর্ঘদিনের বিজেপি নেতা তথা কাউন্সিলর সজল ঘোষ। এদিকে ভগবানগোলার প্রার্থী ভাস্কর সরকার। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত দক্ষিণ মুর্শিদাবাদ জেলার যুব মোর্চার সম্পাদক ছিলেন তিনি। বর্তমানে ভগবানগোলার মণ্ডল সভাপতি। বাড়ি রানিতলা থানার আমডহরা গ্রাম পঞ্চায়েতের আমডহরা এলাকায়।

    প্রসঙ্গত, বরানগরের বিধায়ক ছিলেন প্রাক্তন তৃণমূল নেতা তাপস রায় (Tapas Roy)। তবে বর্তমানে তিনি বিজেপিতে। দলবদলের আগে পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। ফলে ওই কেন্দ্রটি বিধায়কশূন্য হয়ে পড়েছে। সেখানে নতুন বিধায়ক পেতে এই উপনির্বাচন। এদিকে মুর্শিদাবাদের ভগবানগোলা কেন্দ্রের তৃণমূল বিধায়ক (TMC MLA) ইদ্রিশ আলি প্রয়াত হয়েছেন মাস খানেক আগে। ক্যানসারের সঙ্গে দীর্ঘ যুদ্ধের পর ফেব্রুয়ারির মাঝামাঝিতে তাঁর মৃত্যু হয়। সেই কেন্দ্রে জনপ্রতিনিধি বেছে নিতে হবে উপনির্বাচন। 
  • Link to this news (প্রতিদিন)