• Yash Dayal: রিঙ্কু সিংয়ের জন্য অসুস্থ হয়ে পড়েছিলেন! দলবদলের পর মুখ খুললেন সেই ইয়াশ দয়াল
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৭ মার্চ ২০২৪
  • IPL, Royal Challengers Bengaluru, Yash Dayal-Rinku Singh:

    গত বছর তাঁর বলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পাঁচটি ছক্কা হাঁকিয়েছিলেন রিংকু সিং। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তাঁকে ঘিরে যে তীব্র সমালোচনা হয়েছে, তাতে তিনি রীতিমতো অসুস্থ হয়ে পড়েছিলেন। এমনটাই দাবি করেছেন ইয়াশ দয়াল।

    এবারও আইপিএল খেলছেন ইয়াশ। তিনি বেঙ্গালুরুর হয়ে ইতিমধ্যেই খেলেছেন। একাধিক উইকেটও পেয়েছেন। কিন্তু, গত বছর তাঁর ওভারে রিংকু সিংয়ের সেই বিধ্বংসী তাণ্ডব আজও ভুলতে পারেননি। ইয়াশ এই ব্যাপারে সতীর্থ মহম্মদ সিরাজকে বলেছেন, ‘ম্যাচ কে বাদ ম্যায় জব ওয়াপিস গ্যয়া, তো মুঝে কাফি সমস্যা হুই। মেরেকো মানা কিয়া গ্যয়া থা, কি সোশ্যাল মিডিয়া মত দেখ। লেকিন, ম্যায় দেখ লিয়া। হার্ট হুয়া কি লোগ কেয়া সোচতে হ্যায়, হাম কিস ব্যাকগ্রাউন্ড সে আতা হ্যায় অর খেলতে হ্যায়। দো তিন দিন মে মেরি তাবিয়াত খারব হো গয়ি থি। (ম্যাচ শেষে আমি যখন বাড়ি ফিরি, তখন আমার বেশ সমস্যা হয়েছিল। আমাকে বারণ করা হয়েছিল, যাতে সোশ্যাল মিডিয়া না দেখি। কিন্তু, আমি দেখেছিলাম। লোকজন আমার সম্পর্কে কী ভাবে, আমি কোন ব্যাকগ্রাউন্ড থেকে উঠে এসেছি, আর কেমন খেলি, সেই ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় জেনে মানসিকভাবে আঘাত পেয়েছিলাম। দুই-তিন দিনের মধ্যে আমার শরীর খারাপ হয়ে গিয়েছিল।)’

    সিরাজ দয়ালের কাছে জানতে চেয়েছিলেন, সেই ধাক্কা সামলাতে তিনি কী করেছিলেন? জবাবে ইয়াশ দয়াল বলেন, ‘আমি জানি যে আমিই প্রথম ব্যক্তি নই যে এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। তাই আমি বাইরের সমালোচনা থেকে মুখ সরিয়ে নিজের কাজ করে গেছি।’ চিন্নাস্বামী স্টেডিয়ামে পঞ্জাব কিংসের বিপক্ষেও বাঁহাতি সিমার বেশ ভালোই খেলেছেন। চার ওভারে ২৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন।

    আরও পড়ুন-

    দেশ ছেড়ে কেন বিদেশে ‘বাবা’ হওয়ার সিদ্ধান্ত! বড় কারণ ফাঁস করলেন বিরাট কোহলি

    দয়াল, গত দুই মরসুমে গুজরাট টাইটান্সে ছিলেন। সেই সময়ই কলকাতা নাইট রাইডার্সের রিংকু সিং তাঁকে পাঁচটি ছক্কা মেরেছিলেন। ওই ম্যাচে গুজরাটের জিতে যাওয়ার কথা ছিল। কারণ, রানের ফারাকটা ছিল এতটাই বেশি। কিন্তু, হারতে চলা সেই ম্যাচেই রিংকু বিধ্বংসী হয়ে ওঠেন। আর, পাঁচটি ছক্কা মেরে কেকেআরের জয় নিশ্চিত করেছিলেন।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)