• Hardik Pandya-Mumbai Indians: মুম্বই হারলেই মাথাব্যথা বাড়বে হার্দিকের! হঠাৎ মুখ খুলে বড় বয়ান বালাজির
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৭ মার্চ ২০২৪
  • IPL, Hardik Pandya, Mumbai Indians:

    মাত্র দুই বছরের ব্যবধান। ঠিক দুই বছর আগে, ২০২২ সালে আইপিএল জয়ের পর আহমেদাবাদেই অভ্যর্থনায় ভেসে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তখন তিনি গুজরাট টাইটানসের অধিনায়ক। দুই বছর পর মুম্বইয়ের অধিনায়ক হয়ে সেই আহমেদাবাদেই দর্শকদের টিটকিরি রবিবার সহ্য করতে হয়েছে হার্দিক পান্ডিয়া। এমনকী, মুম্বই অধিনায়ক হিসেবে তাঁর বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

    আর, এই প্রশ্নটা উঠছে রোহিতকে সরিয়ে হার্দিকের মুম্বই অধিনায়ক হওয়ার তিন মাস পরও। রবিবার তিনি প্রথমবারের মত মুম্বইকে আইপিএলে নেতৃত্ব দিয়েছেন। তার দিন দুই পরও যেন মুম্বই শিবিরে দলের অধিনায়ক একদম একা। ব্যাটিং অর্ডারে কেন তিনি সাতে নামলেন, সেই দায় যেমন কেউ নেয়নি। তেমনই তাঁর নেতৃত্বে দলের প্রথম ম্যাচেই বিপর্যয়ের দায়ও ঘুরে-টুরে হার্দিকের ঘাড়েই চেপে বসেছে।

    এসব তো বাইরের ছবি। ড্রেসিংরুমের ভিতরে ঠিক কী ঘটছে, সেটা কেবল হার্দিক, রোহিত আর তাঁদের সহ খেলোয়াড়রাই জানেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও চেন্নাই সুপার কিংসে খেলা লক্ষ্মীপতি বালাজির পরিষ্কার কথা, রোহিত অধিনায়ক হিসেবে মুম্বইকে সাফল্যের চূড়ায় নিয়ে গিয়েছেন। সেই বিরাট সাফল্যের পর তাঁর জায়গায় হার্দিক সহজেই বসে পড়বেন, ব্যাপারটা মোটেই অত সহজ না।

    বালাজির বক্তব্য, ‘দেখুন এটা মেনে নিতে হবে। পেশাদার দুনিয়ায় এরকমটা হয়। এর একদিকে থাকে আবেগ। অন্যদিকটা এরকমই। তার ওপর যখন রোহিত শর্মার মত সফল এক অধিনায়কের জায়গায় বসতে গিয়েছেন, তখন তো এমন সমস্যা হবেই।’ বালাজি কিছু বাড়িয়ে বলেননি। গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচেই সেটা স্পষ্ট হয়ে গিয়েছে। দেখা গেছে হার্দিক নির্দেশ দিচ্ছেন রোহিত শর্মাকে। আর, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহরা একজোট হয়ে আলাদাভাবে কথা বলছেন। ম্যাচ শেষেও দেখা গেল রোহিত শর্মা, বুমরাহ ও অন্য কয়েকজন আলাদাভাবে কথা বলছেন। এই সব ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো জল্পনা তৈরি করেছে।

    এই সব ছবি বালাজিরও চোখ এড়ায়নি। সেই কথা মাথায় রেখে বালাজি বর্তমান মুম্বই অধিনায়ককে দলের প্রত্যেক সদস্যের আস্থা অর্জন করতে পরামর্শ দিয়েছেন। যদিও, মুম্বই পরপর ম্যাচ হারলে সেই আস্থা অর্জন করা আদৌ সম্ভব হবে কি না, তা রীতিমতো চিন্তার বিষয়। এই পরিস্থিতিতে বুধবারই মুম্বইয়ের ম্যাচ রয়েছে বুধবার রাজীব গান্ধী স্টেডিয়ামে প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

    আরও পড়ুন-

     

    রুক যা ব****… পাঞ্জাব তারকাকে অশ্লীল খিস্তি কোহলির! স্ট্যাম্প মাইকের অডিও ফাঁস প্রকাশ্যে, দেখুন ভিডিও

    তবে, বালাজি আশা ছাড়তে নারাজ। তাঁর কথায়, ‘নিশ্চিতভাবে আস্থা অর্জনের জন্য কিছু সময় লাগবে। আসলে এটা নিজেদের লোকেদের জেতা। ড্রেসিংরুমের হার্দিককে মেনে নিতে সময় লাগবে। তবে, ও যথেষ্ট পেশাদার এবং ভালো। আশাকরি, সমস্যা মিটে যাবে। ওর দলে বেশ কয়েকজন কমবয়সি খেলোয়াড় আছে। যখন ওরা জিততে শুরু করবে, তখন পরিস্থিতিটাই বদলে যাবে। হারলে এরকম সমস্যা হয়।’
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)