• Hardik Pandya: বোলারদের স্বাধীনতা দেন না হার্দিক! বড় অভিযোগে বিশ্বকাপজয়ী ভারতীয়র নিশানায় পান্ডিয়া
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৭ মার্চ ২০২৪
  • IPL 2024, Chennai Super Kings vs Gujarat Titans, Hardik Pandya

    : হার্দিক পান্ডিয়ার প্রস্থানে গুজরাট টাইটান্স-এর সুবিধাই হল। এমনটাই মনে করছেন শান্তাকুমারন শ্রীসন্থ। এতে গুজরাট টাইটান্স-এর বোলাররা আরও বেশি স্বাধীনতা নিয়ে বোলিং করতে পারবে। বলে দিয়েছেন জাতীয় দলের প্রাক্তন তারকা। গত বছর ফাইনালে শেষ ওভারে মোহিত শর্মার সঙ্গে টানা আলোচনা সেরেছিলেন হার্দিক পান্ডিয়া। এতে মোহিতের ফোকাস নষ্ট হয়ে হয়ে যাওয়ার অভিযোগ-ও ওঠে। এর ফায়দা নিয়েই রবীন্দ্র জাদেজা বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়ে যান। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ফাইনালে পাঁচ উইকেট গুজরাটকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে যায় সিএসকে। এই বিষয়ের কথাও স্মরণ করে দিয়েছেন শ্রীসন্থ।

    ফ্যানকোড-এ তারকা পেসার বলেছেন, “গুজরাটে বোলারদের কোথায় বল করতে হবে, সেই নির্দেশ দেওয়ার জন্য আর হার্দিক নেই। কখনও কখনও বোলারদের স্বাধীনভাবে বল করতে দেওয়া উচিত। এবার ক্যাপ্টেন শুভমান গিল। আমি নিশ্চিত আশিস (নেহরা) ভাই বোলারদের পূর্ণ স্বাধীনতা নিয়ে বল করতে বলবেন। তরুণ অধিনায়ক থাকায় বোলাররাও অনেক বেশি দায়িত্ব নিয়ে বল করবে। তরুণ অধিনায়ক থাকার এটা মস্ত বড় সুবিধা।”

    আইপিএলে আত্মপ্রকাশের পর গুজরাট টাইটান্স টানা দুবার ফাইনালে পৌঁছেছে। একবার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি একবার রানার্স হয়েছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে। তবে বিশাল অঙ্কের ট্রান্সফার ফি-র বিনিময়ে হার্দিক পান্ডিয়াকে মুম্বই আবার ফিরিয়ে এনে অধিনায়কত্বের আর্মব্যান্ড উপহার দিয়েছে রোহিতকে সরিয়ে। এতে ফ্র্যাঞ্চাইজির সমর্থকরা আবার না-খুশ।

    তবে হার্দিকের নেতৃত্বে মুম্বই মোটেই ভালো শুরু করতে পারেনি। প্ৰথম ম্যাচেই গুজরাট টাইটান্স-এর কাছে হেরে গিয়েছে হার্দিকের দল। যাইহোক, শ্রীসন্থ নিজের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। সিজনের শুরুতেই ধোনি নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। নতুন অধিনায়ক করা হয়েছে তরুণ তারকা রুতুরাজ গায়কোয়াডকে। “দলে ধোনি থাকলেই হবে। অন্য কারোর প্রয়োজন নেই।” মঙ্গলবারেই সিএসকে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে গুজরাট টাইটান্স-এর বিপক্ষে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)